সাংবাদিক রাশীদ উন নবী বাবু আর নেই

 

নিউজ ডেস্ক: ক্যানসার আক্রান্ত হয়ে জাতীয় প্রেস ক্লাব ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সদস্য সাংবাদিক রাশীদ উন নবী বাবু মারা গেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বুধবার (৮ জুলাই) রাত ৮টা ৩৫ মিনিটে রাজধানীর পান্থপথের বিআরবি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৪ বছর।

বিআরবি হাসপাতালের চিকিৎসক ও মেডিক্যাল কোঅর্ডিনেটর ডা. সাদিয়া তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

সাংবাদিক রাশীদ উন নবী বাবুর বোন মনিরা আক্তার বলেন, দীর্ঘদিন ধরে তিনি ক্যানসারে ভুগছিলেন। ২০১৯ সালে অগ্নাশয়ে ক্যানসার ধরা পড়লে দেশে ও বিদেশে তিনি চিকিৎসা নেন। সর্বশেষ ভারতের মুম্বাইয়ে চিকিৎসা শেষে দেশে ফেরার পর তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলেও তা স্থায়ী হয়নি। ক্যানসারের মাত্রা আরও বেড়ে যায়। অবস্থার অবনতি হলে বিআরবি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

দীর্ঘ সাংবাদিকতা জীবনে তিনি দৈনিক আমার দেশ, দৈনিক বাংলা, বাংলার বাণী, দেশবাংলা, আজকের কাগজ, ইত্তেফাক, সমকাল, যুগান্তর, এনটিভি, চ্যানেল ওয়ান, ইনকিলাব ও সাপ্তাহিক পূর্নিমায় গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন। তিনি দৈনিক সকালের খবরের সম্পাদক ছিলেন। সর্বশেষ তিনি প্রকাশিতব্য দৈনিক আমার দিনে সম্পাদকের দায়িত্ব পালন করেন।

সাংবাদিক রাশীদ উনি নবী বাবুর জন্ম বগুড়া জেলায়। সেখানেই তাকে সমাহিত করা হবে বলে জানিয়েছেন তার বোন বেসরকারি টেলিভিশন এনটিভির ন্যাশনাল ডেস্ক ইনচার্জ মনিরা আক্তার।

শোক প্রকাশ : বিশিস্ট সাংবাদিকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানান ঢাকা নিউজ টুয়েন্টিফোর পরিবার। তার রুহের মাগফেরাত কামনা করেছেন ঢাকা নিউজ টুয়েন্টিফোর সম্পাদক লতিফুল বারী হামিম, বার্তা প্রধান ও ময়মনসিংহ বিভাগয়ীয় প্রেসক্লাব সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম প্রমূখ।