ময়মনসিংহে সেনা সদস্যরা ঘরে ঘরে শুকনো খাবার সামগ্রী পৌছেঁ দিলেন

মো. নজরুল ইসলাম, ময়মনসিংহ : কোভিড-১৯ ভাইরাস সংক্রমনের প্রেক্ষিতে সৃষ্ট পরিস্থিতিতে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ এর নির্দেশেনার আলোকে আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড ( আর্টডক) দরিদ্র ও কর্মহীন অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছে। এরই ধারাবাহিকতায় আর্টডক এর অধীনস্থ ৪০৩ ব্যাটল গ্রুপ এর ২১, ইস্ট বেংগলের তত্ত্ববধানে ৭  ‍জুলাই ময়মনসিংহ নগরীর ১২নং ওয়ার্ডের চল্লিশবাড়ি লেন এবং ২৯নং ওয়ার্ডের গন্দ্রপা পূর্ব এবং পশ্চিম পাড়া এলাকায় ৩০০ পরিবারের ঘরে ঘরে শুকনো খাবার এবং মাস্ক বিতরণ করা হয়।

আর্টডকের জেনারেল অফিসার কমান্ডিং লেফটেন্যান্ট জেনারেল এস. এম শফিউদ্দিন আহমেদ এই মানবিক কার্যক্রমের সার্বক্ষণিক তদারকি ও নির্দেশনা প্রদান করেছেন।

এ সময় ৪০৩ ব্যাটল গ্রুপ কমান্ডার কর্ণেল মোঃ জাহেদ কামাল দরিদ্র জনগোষ্ঠী ও অসহায় মানুষের সেবায় ভবিষ্যতের সাধ্যানুযায়ী আর্টডক কর্তৃক এই মানবিক সহায়তা কার্যক্রম চলমান থাকবে বলে সকলকে অবহিত করেন।

খাদ্য সমগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ডের (আর্টডক) ২১ ইস্ট বেঙ্গলের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহমুদুল হাসান, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম, নিউজ চ্যানেল জার্নালিষ্ট এসোসিয়েশন (এনসিজেএ) ময়মনসিংহ অঞ্চল সভাপতি মোঃ হারুনুর রশীদ, ময়মনসিংহ সিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মতিউল আলম, ময়মনসিংহ প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ও ময়মনসিংহ সিটি কর্পোরেশন ২৯ নং ওয়ার্ডের কাউন্সিলর রফিকুল ইসলাম প্রমূখ।

ইতিমধ্যে আর্টডক এর অধীনস্থ প্রতিষ্ঠানসমূহ কর্তৃক এগার সহস্্রাধিক দরিদ্র ও অসহায় পরিবারের মাঝে শুকনো খাবার বিতরণ, ছয় সহ¯্রাধিক ফেসমাস্ক, সহ¯্রাধিক হ্যান্ড স্যানিটাইজারসহ নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে।

এছাড়াও দেশের বিভিন্ন স্থানে মেডিকেল ক্যাম্প পরিচালনার পাশাপাশি করোনা মোকাবেলায় স্বাস্থ্যকর্মীদের পাশে এসে দাঁড়িয়েছে আর্টডক। সে লক্ষ্যে কয়েকটি স্বাস্থ্যসেবা কেন্দ্রে স্বাস্থ্যসেবায় নিয়োজিত ব্যক্তিবর্গের জন্য পিপিই, হেড কভার ও সু কভার প্রদান করা হয়েছে। করোনা সংকটে ক্ষতিগ্রস্থ কৃষকদের সহায়তায় প্রান্তিক পর্যায়ে কৃষকদের নিকট হতে সরাসরি সবজি ক্রয় এবং বিনামূল্যে সবজি বীজও বিতরণ করা হয়েছে।