চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ১৪ দিনের জন্য লকডাউন

নিউজ ডেস্ক:   করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে (চবি) ১৪ দিনের জন্য লকডাউন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শনিবার (৪ জুলাই) সকাল থেকে এই লকডাউন কার্যকর করা শুরু হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এস এম মনিরুল হাসান স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তি এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ক্যাম্পাসে করোনাভাইরাসের দ্রুত সংক্রমণ রোধে ৪ জুলাই থেকে ১৭ জুলাই পর্যন্ত ১৪ দিন চবি ক্যাম্পাস সর্বাত্মক লকডাউন করা হয়েছে। শুক্রবার বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সদস্যবৃন্দের সঙ্গে জরুরি আলোচনা শেষে উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার এ সিদ্ধান্ত গ্রহণ করেন। লকডাউনকালীন সময়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জরুরি প্রশাসনিক কার্যক্রম চট্টগ্রাম নগরীতে অবস্থিত বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউট অফিস হতে পরিচালিত হবে।

এ সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সহযোগী অধ্যাপক ড. রবিউল হাসান ভূইয়া বলেন, ক্যাম্পাসে প্রতিদিন করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। গত দুই দিন আগে বিশ্ববিদ্যালয়ের দুই নম্বর গেইটস্থ কর্মচারীদের বসবাসের স্থান শোভা কলোনিতে ২ জন করোনা রোগী শনাক্ত হন। এর পরপরই ক্যাম্পাস এলাকা লকডাউন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শনিবার থেকে লকডাউন কার্যকর শুরু হয়েছে। আগামী ১৭ জুলাই পর্যন্ত এই লকডাউন কার্যকর থাকবে।

তিনি আরও বলেন, লকডাউনের মধ্যে খাবার-ওষুধ কেনা ছাড়া বাইরে বের হওয়া নিষেধ। এসময় ওষুধ ও নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া ক্যাম্পাসে সব কিছু বন্ধ থাকবে।