করোনা টেস্টের ফি প্রত্যাহারের দাবি জাসদের

নিউজ ডেস্ক:   সরকারি ও বেসরকারি হাসপাতালে করোনা টেস্টের ফি সম্পূর্ণ প্রত্যাহারের দাবি জানিয়েছেন জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি। শনিবার (৪ জুলাই) এক বিবৃতিতে তারা এ দাবি জানান।
জাসদের দফতর সম্পাদক সাজ্জাদ হোসেন স্বাক্ষরিত বিবৃতিতে ইনু ও শিরীন বলেন, ‘সরকার যখন করোনা এবং করোনার কারণে অর্থনীতিতে নেতিবাচক প্রভাব মোকাবিলায় লক্ষ কোটি টাকা প্রণোদনা ও থোক বরাদ্দ দেওয়া এবং বিশালাকারের বাজেট প্রণয়নের সক্ষমতা প্রদর্শন করেছে সেখানে মহামারি পরিস্থিতিতে করোনা রোগীদের কাছ থেকে টেস্ট ফি আদায়ের কোনও প্রয়োজন ছিল না।’
মহামারিতে টেস্ট করানো ও চিকিৎসাসেবা পাওয়া নাগরিক অধিকার উল্লেখ করে জাসদের বিবৃতিতে বলা হয়, মানুষ নানা কারণে ক্ষতিগ্রস্ত। এই মানুষদের কাছ থেকে টেস্ট ফি আদায় অমানবিক ও অযৌক্তিক। টেস্ট ফি নির্ধারণ করায় বহু মানুষ ফি দিতে পারবে না, আর এ কারণে সংক্রমণ, অসুস্থতা ও মৃত্যু বৃদ্ধি পাবে বলে জানানো হয় জাসদের বিবৃতিতে।
দলটির পক্ষ থেকে সরকারি-বেসরকারি সব হাসপাতালেই করোনার টেস্ট ফি প্রত্যাহার এবং বেসরকারি হাসপাতালে টেস্টের ব্যয় সরকারকে বহন করার দাবি জানানো হয়।