ট্রাম্পের নির্বাচনী তহবিলের ডিনার প্লেটের মূল্য ৫ লাখ ৮০ হাজার ডলার

নিউজ ডেস্ক:    দম্পতি প্রতি ৫ লাখ ৮০ হাজার ৬০০ ডলার করে নেয়া হবে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের নির্বাচনী তহবিল সংগ্রহের ডিনার পার্টিতে। সামনের সপ্তাহে ফ্লোরিডায় হিলসবরো বিচে একটি বাসায় নিতান্তই ঘনিষ্ঠজনরা এতে আমন্ত্রণ পেয়েছেন বলে ১ জুলাই প্রাপ্ত সংবাদে জানা গেছে।

মধ্য জুনের পর এটাই হবে ট্রাম্পের প্রথম কোন তহবিল সংগ্রহের ডিনার, যেখানে অতিথিরা সশরীরে উপস্থিত হবেন। সংগৃহীত তহবিলের একটি অংশ ব্যয় করা হবে রিপাবলিকান ন্যাশনাল কমিটির আসন্ন কনভেনশনের জন্যেও। আমন্ত্রিতদের তালিকায় রয়েছেন আগে থেকেই রিপাবলিকান পার্টিকে যারা বড় অংকের চাঁদা দিয়েছেন, শুধু তারাই। সর্বশেষ গত ১১ জুন ডালাসে এমন একটি ডিনার পার্টি থেকে ট্রাম্পের সংগ্রহ হয়েছে ১০ মিলিয়ন ডলার। ১৩ জুন নিউ জার্সিতে আরেকটি ডিনার পার্টি থেকে আয় হয় ৩ মিলিয়ন ডলার।

এদিকে, সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামাকে সাথে নিয়ে ২৩ জুন ভার্চুয়াল এক তহবিল সংগ্রহের অনুষ্ঠানের মাধ্যমে ডেমক্র্যাটিক পার্টির প্রেসিডেন্ট প্রার্থী যো বাইডেন পেয়েছেন ১১ মিলিয়ন ডলার। এভাবেই নির্বাচনী তহবিল সংগ্রহের প্রতিযোগিতা চলছে প্রধান দুই প্রার্থীর মধ্যে।

গত মে মাসে ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে ৮১ মিলিয়ন ডলার সংগ্রহ করেছেন বাইডেন। এর একটি অংশ ব্যয় করা হবে ডেমক্র্যাটিক পার্টির ন্যাশনাল কমিটির জন্যে। উল্লেখ্য, ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে।