পাপুল সংশ্লিষ্টতায় কুয়েতি মেজর জেনারেল বরখাস্ত

নিউজ ডেস্ক:  লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য কাজী শহীদ ইসলাম পাপুলের সঙ্গে সংশ্লিষ্টতা থাকায় কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অ্যাসিস্ট্যান্ট আন্ডার সেক্রেটারি মেজর জেনারেল মাজেন আল জারাহকে বরখাস্ত করা হয়েছে।

মঙ্গলবার (৩০ জুন) কুয়েতের আরব টাইমস এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

পাপুলের সঙ্গে অবৈধ অর্থ লেনদেন এবং ঘুষ গ্রহণের অভিযোগে মাজেন আল জারাহকে বরখাস্ত করা হয়। কুয়েতের উপ-প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী আনাস আল সালেহ এক আদেশের মাধ্যমে তাকে বরখাস্ত করেন।

সূত্র জানায়, মানবপাচার ও অর্থপাচারে জড়িত থাকার অভিযোগে গত ৭ জুন কুয়েত ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট সিআইডি এমপি পাপুলকে আটক করে। তাকে দেশটির সিআইডি রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে। কুয়েত সিআইডি এসব অভিযোগ তদন্ত করে দেখছে। এছাড়া পাপুলের কাছ থেকে ঘুষ নেওয়ার অভিযোগে ইতোমধ্যে কুয়েতের তিন জন সরকারি কর্মকর্তাকে আটক করা হয়েছে। তাদেরও জিজ্ঞাসাবাদ চলছে। পাপুলের বিরুদ্ধে দায়ের করা মামলার পরবর্তী শুনানি নির্ধারণ করা হয়েছে আগামী ৬ জুলাই। সে কারণে আগামী ৬ জুলাই পর্যন্ত তাকে আটকই থাকতে হবে।

কুয়েতি কর্তৃপক্ষ তদন্ত চালিয়ে দেখতে পায় যে, পাপুল তার কুয়েতি কোম্পানির মাধ্যমে ২০ হাজারের বেশি বাংলাদেশিকে দেশটিতে নিয়ে গেছেন। তিনি তাদের কাছ থেকে দৈনিক ‘সার্ভিস চার্জ’ নিতেন বলেও তদন্তে উঠে এসেছে।