অধ্যাপক মুহাম্মদ রিয়াজুল ইসলাম আর নেই

মো. নজরুল ইসলাম, ময়মনসিংহ : ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর অন্যতম সদস্য, পেশাজীবী সমন্বয় পরিষদ জেলা শাখার সাধারণ সম্পাদক, জেলা নাগরিক আন্দোলনের উপদেষ্টা, নাসিরাবাদ কলেজের সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ বরেণ্য শিক্ষাবিদ সমাজকর্মী অধ্যাপক মুহাম্মদ রিয়াজুল ইসলাম (৮০) ৩০জুন রাত ১২টা ৫ মিনিটে ঢাকার হাইটেক মাল্টিকেয়ার হাসপাতালে ইন্তেকাল করেছেন ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।) তিনি দীর্ঘদিন ধরে দূরারোগ্য ব্যধিতে ভোগ ছিলেন ও বার্ধক্যজনিত কারণে ঢাকার হাইটেক মাল্টিকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

মঙ্গলবার বেলা ১১টায় আকুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে নামাজের জানাযা অনুষ্ঠিত হয়। জানাযায় ময়মনসিংহ জেলা নাগরিক আন্দোলনের সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান খান, মহানগর আওয়ামী লীগ সভাপতি মো: এহতেশামুল আলম, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো: মোয়াজ্জেম হোসেন বাবুলসহ শিক্ষক সাংবাদিক বিভিন্ন রাজনৈতিক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ গ্রহন করেন।

এরপর ময়মনসিংহ প্রেসক্লাবের সিনিয়র সদস্য অধ্যক্ষ মুহাম্মদ রিয়াজুল ইসলামের লাশ প্রেসক্লাব প্রাঙ্গণে কিছুক্ষণ রাখা হয়। এসময় প্রেসক্লাব, সাংবাদিক সংগঠন সমূহসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক ও সাস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করা হয়। এরপর জামালপুর জেলায় ফুলকোচা হরিনাপাই গ্রামের নিজ বাড়ির উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয়। তার গ্রামের বাড়িতে শেষ জানাজা অনুষ্ঠিত হয় । সেখানে পারিবারিক গোরস্থানে তার লাশ দাফন করা হয়।

অধ্যক্ষ মুহাম্মদ রিয়াজুল ইসলামের মৃত্যুতে ময়মনসিংহবাসী একজন বটবৃক্ষসম একজন অভিভাবককে হারালো। তার মৃত্যুর খবর শুনে জেলার সর্বত্র শোকের ছায়া নেমে আসে।

বরেণ্য শিক্ষাবিদ, রাজনীতিক, সমাজকর্মী অধ্যাপক মুহাম্মদ রিয়াজুল ইসলামের মৃত্যুতে বিভিন্ন রাজনৈতিক সামাজিক সাংস্কৃতিক ও সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের সদস্যদেও প্রতি আন্তরিক সমবেদনা জানিয়েছেন এবং মরহুমের আত্মার শান্তি কামনা করেছেন।