সিদ্ধিরগঞ্জে প্রধানমন্ত্রীকে কটূক্তিকারী গ্রেপ্তার

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তিকারী আমির হোসেন পাটওয়ারী

নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সরকার বিরোধী পোস্ট করায় তথ্যপ্রযুক্তি আইনে ৫৭ বছরের এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত রোববার রাতে সিদ্ধিরগঞ্জ থানাধীন মিজমিজি পাইনাদী নতুন মহল্লায় নিজ ব্যবসায়ীক অফিস থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আমির হোসেন পাটোয়ারী লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জ থানার যাদিয়া গ্রামের মৃত মোহাম্মদ উল্লাহ পাটোয়ারীর ছেলে। তিনি ঢাকার মুগদা থানার উত্তর মুগদাপাড়া এলাকার সামাদ টাওয়ারের বাসিন্দা। গত বছরের ২৪ অক্টোবর স্বেচ্ছাসেবক লীগ নেতা নোমান হোসেনের দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনে এক মামলায় তাকে গ্রেপ্তার করা হয়। পুলিশ ও অভিযোগ সূত্রে জানা যায়, সিদ্ধিরগঞ্জের মিজমিজি পাইনাদী দশতলা ভবন সংলগ্ন এলাকায় তার এএইচ কার্গো সার্ভিস নামক একটি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে।

এই ব্যবসা প্রতিষ্ঠানের অফিসে বসেই আমির হোসাইন নামক ফেইসবুক আইডি থেকে আমির হোসেন পাটোয়ারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তাঁর ছেলে সজীব ওয়াজেদ জয়, পুলিশ প্রশাসন, বিভিন্ন মন্ত্রীকে নিয়ে এবং সরকার বিরোধী বিভিন্ন মন্তব্য ও ছবি পোস্ট করতেন। এসব খারাপ ও আপত্তিকর মন্তব্য করার প্রতিবাদ করলে আমির হোসেন পাটোয়ারী বাদী নোমান হোসেনকে বিভিন্ন হুমকি প্রদান করেন বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে।

সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ কামরুল ফারুক লাইভ নারায়ণগঞ্জকে জানান, প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তির পূরণ একটি মামলায় তথ্যপ্রযুক্তি আইনে তাকে গ্রেপ্তার করা হয়। সে দীর্ঘদিন যাবৎ পলাতক ছিল।