ময়মনসিংহে মুক্তিযোদ্ধা সাংবাদিক ফারুক আর নেই

মোঃ শহীদুল ইসলাম শহীদ, ময়মনসিংহ : অধুনালুপ্ত দৈনিক আজাদ পত্রিকার সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা নাজমুল হাসান মোঃ ফারুক (৭০) সোমবার ভোর ৬টায় ময়মনসিংহ নগরীর বাঘমারাস্থ নিজ বাসভবনে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ পূত্র, ১ কণ্যা, ভাই-বোন, নাতি-নাত্নী ও আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। সোমবার বাদ আছর নগরীর ভাটিকাশর গোরস্থান জামে মসজিদ প্রাঙ্গণে নামাজে জানাজা ও রাষ্ট্রীয় মর্যাদা শেষে তার লাশ ভাটিকাশর কবরস্থানে দাফন করা হয়।

পারিবারিক সূত্র জানায়, সোমবার ভোরে হঠাৎ প্রবীণ এই সাংবাদিক অসুস্থ হয়ে পড়লে তার সন্তানদের কাছে ডেকে আনেন। অল্প কিছুক্ষনের মধ্যেই তিনি মৃত্যুমূখে পতিত হন। ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাব নির্বাহী কমিটির সদস্য ও ভোরের কাগজ জেলা প্রতিনিধি রুহুল আমীন খানের স্ত্রীর বড়ভাই সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা নাজমুল হাসান মোঃ ফারুক।

এদিকে প্রবীণ সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা নাজমুল হাসান মোঃ ফারুকের মৃত্যুতে ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাব সভাপতি দৈনিক দেশের খবর সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এফ. এ সালাম ও সাধারণ সম্পাদক দৈনিক আমাদের সময় স্টাফ রিপোর্টার, ঢাকা নিউজ টয়েন্টিফোর ডক কমের বার্তা প্রধান মোঃ নজরুল ইসলাম এক বিবৃতিতে গভীর শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন এবং মরহুমের রুহের মাগফেরাত কামনা করেছেন। এছাড়াও সাপ্তাহিক আল মিনার পত্রিকার সম্পাদক হাফিজুররহমান হেলালসহ সাংবাদিক নেতৃবৃন্দ শোক প্রকাশ করেছেন।