টেক্সাসে বিপজ্জনক মোড় নিয়েছে করোনা: গভর্নর

নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের গভর্নর গ্রেগ অ্যাবোট বলেছেন, তার রাজ্যে ‘খুব দ্রুত এবং বিপজ্জনক মোড় নিয়েছে’ করোনাভাইরাস প্রাদুর্ভাব। মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের সঙ্গে এক যৌথ সংবাদ সম্মেলনে অংশ নিয়ে তিনি এ কথা বলেন। খবর স্কাই নিউজের।

করোনাভাইরাসের কারণে টেক্সাসে নির্বাচনী প্রচারণার অনুষ্ঠান বাতিল করতে বাধ্য হয়েছে পেন্স। যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয় জানিয়েছে, দেশটিতে এ পর্যন্ত ২৫ লাখের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। আর বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা ১ কোটি ছাড়িয়ে গেছে।

সবশেষ হিসাবে দেখা গেছে, এই মহামারিতে যুক্তরাষ্ট্রের ১ লাখ ২৫ হাজারের বেশি মানুষ মারা গেছে। বিশ্বের আর কোনও দেশে এত বেশি সংখ্যক মানুষ করোনায় মারা যায়নি।

যুক্তরাষ্ট্রে লকডাউন তুলে দেয়ার ক্ষেত্রে যে রাজ্যগুলো এগিয়ে ছিল টেক্সাস সেগুলোর একটি ছিল। কিন্তু এখন সেখানকার গভর্নর অ্যাবোট রাজ্যটির সব বার বন্ধ করার নির্দেশ দিয়েছেন। এছাড়া রেস্টুরেন্টে বসার ক্ষেত্রে ক্রেতা কমানোরও নির্দেশ দিয়েছেন তিনি।

এমন এক সময় তিনি এই নির্দেশ দিলেন যখন টেক্সাসে ক্রমেই বাড়ছে করোনা রোগীর সংখ্যা। সেখানে একদিনে আক্রান্তে ২ হাজার থেকে এক লাফে একদিনে ৫ হাজার পেরিয়ে গেছে। গভর্নর অ্যাবোট বলেন, গত কয়েক সপ্তাহে টেক্সাসে দ্রুত এবং খুব বিপজ্জনক মোড় নিয়েছে করোনাভাইরাস।