আক্রান্ত চিকিৎসকদের সুচিকিৎসা নিশ্চিত করান: বিএমএ

নিউজ ডেস্ক:    বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও মহাসচিব ডা. মোঃ ইহতেশামুল হক চৌধুরী নিম্নোক্ত বিবৃতি প্রদান করেন ।

সমসাময়িক সময়ে করোনা ভাইরাসে সংক্রমিত চিকিৎসকদের চিকিৎসা নিশ্চিত করার লক্ষ্যে মানসম্পন্ন একটি হাসপাতাল নির্ধারণের জন্য বিএমএ’র পক্ষ থেকে সরকারের নিকট দাবী উত্থাপন করা হয়। এ লক্ষ্যে বিএমএ মহাসচিব ডা. মোঃ ইহতেশামুল হক চৌধুরী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়া এর সাথে বিস্তারিত আলোচনা করেন। আলোচনা কালে উপাচার্য মহোদয় বিএমএ’র দাবীর প্রতি সংহতি প্রকাশ করেন এবং অত্র বিশ^বিদ্যালয়ের চলমান করোনা ইউনিটের কাজ শেষ হলেই করোনা ভাইরাসে সংক্রমিত চিকিৎসকদের চিকিৎসার জন্য উক্ত ইউনিটে শয্যা নির্ধারণ থাকবে বলে আশ^স্ত করেন। উল্লেখ্য যে, বিশ্ববিদ্যালয়ের করোনা ইউনিটের যাবতীয় সংস্কার কার্যক্রম ও যন্ত্রপাতি সন্নিবেশনের কাজ দ্রæততম সময়ের মধ্যে সম্পন্ন হতে চলেছে।

বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশনের দাবী অনুযায়ী সরকারের উচ্চ পর্যায়ের নির্দেশনায় ৭২ ঘন্টার মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে স্থাপিত করোনা ইউনিটে করোনা ভাইরাসে সংক্রমিত চিকিৎসকদের চিকিৎসা নিশ্চিত করার উদ্যোগ গ্রহন করায় বিএমএ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করছে।