বিএনপির কর্মসূচিতেও সরকার বাধা দিচ্ছে: ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

নিউজ ডেস্ক:    করোনা মহামারিতে বিএনপির মানবিক কর্মসূচিতেও ক্ষমতাসীনরা বাঁধা দিচ্ছে, হামলা চালাচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সাতক্ষীরায় ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত মানুষের মধ্যে দলীয় নেতা-কর্মীদের ত্রাণ বিতরণের কর্মসূচিতে ক্ষমতাসীনদের হামলার ঘটনায় নিন্দা জানাতে দিয়ে রোববার এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

বিবৃতিতে ফখরুল বলেন, ‘করোনা ভাইরাসের দুযোর্গকালীন সময়ে দেশে যখন গরিব ও ছিন্নমূল মানুষ দু’মুঠো ভাতের জন্য হাহাকার করছে তখন ক্ষুধারত ও নিরন্ন মানুষের পাশে দাঁড়িয়ে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনগুলোর ত্রাণ কার্য্ক্রম অব্যাহত রাখার মানবিক কাজকে কোনোভাবেই মেনে নিতে পারছে না সরকার। তারা দলীয় লোকজনদের দিয়ে বিএনপির নেতা-কর্মীদের ওপর হিংস্রতার থাবা বিস্তার করছে, নেতাকর্মীদের ওপর সশস্ত্র হামলা চালিয়ে তাদেরকে গুরুতর আহত করছে।’

বিএনপি মহাসচিব বলেন, ‘এই করোনা মহামারীর মধ্যে গরিব ও ছিন্নমূল মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণের কর্মসূচিতে সরকারি দলের সন্ত্রাসীদের এই হামলা ঘটনা অশুভ ইঙ্গিতের ইশারা হচ্ছে বলে আমরা মনে করি। আমরা এই হামলার নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’ হামলার ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানান বিএনপি মহাসচিব।

বিবৃতিতে আরও বলা হয়, গত ১৭ জুন নারায়ণগঞ্জের মহিলা দলের নেত্রী আয়শা দীনার নেতৃত্বে ত্রাণ সামগ্রী বিতরণকালেও একই কায়দায় আওয়ামী লীগের সন্ত্রাসীরা হামলা চালায়।