নাসিমকে মাউন্ট এলিজেবেথ হাসপাতালে নেয়ার চেষ্টা চলছে

নিউজ ডেস্ক:  আওয়ামী লীগ সভাপতিমন্ডলীর সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে চিকিৎসার জন্য সিঙ্গাপুরের মাউন্ট এলিজেবেথ হাসপাতালে নেয়ার চেষ্টা চলছে।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া বাসসকে এ কথা জানিয়ে বলেন, ‘এরই মধ্যে সেখানে কাগজপত্র পাঠানো হয়েছে। সিঙ্গাপুরে বাংলাদেশের হাইকমিশন ও পররাষ্ট্রমন্ত্রনালয়ের সঙ্গে এ নিয়ে কথা হচ্ছে।’

এদিকে মোহাম্মদ নাসিমের ব্যক্তিগত সহকারী আশরাফুল আলম মিন্টু জানান, তৃতীয়বার পরীক্ষায় করোনা ভাইরাসের উপস্থিতি নেগেটিভ এসেছে। তবে তার শরীরের অবস্থা অপরিবর্তিত রয়েছে।

এছাড়াও মোহাম্মদ নাসিমের স্ত্রী লায়লা আজরুমান্দও করোনায় আক্রান্ত হয়েছিলেন। বুধবার তারও করোনা পরীক্ষা করা হলে তা নেগেটিভ এেেসছে বলেও জানান মিন্টু।

গত সোমবার (১ জুন) রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। পরে রাতে তার করোনা ভাইরাস পজেটিভ আসে।

করোনা ভাইরাস আক্রান্ত অবস্থায় মোহাম্মদ নাসিম গত শুক্রবার (৫ জুন) ভোরে স্ট্রোক করেন। পরে জরুরিভাবে তার অপারেশন করা হয়। অপারেশনের পর চিকিৎসকরা তাকে ৪৮ ঘণ্টার নিবিড় পর্যবেক্ষণে রাখেন।

এরপর শনিবার (৬ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তার চিকিৎসায় একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়। বোর্ড সভা করে তার শারীরিক অবস্থা পর্যালোচনা করছে।