বাংলাদেশ-ইতালি চার্টার ফ্লাইট চালু ১২ জুন

নিউজ ডেস্ক:    বাংলাদেশ-ইতালি চার্টার ফ্লাইট চালু হচ্ছে আগামী ১২ জুন থেকে। ওই দিন সকাল ৭টা ৪৫ মিনিটে ঢাকা থেকে ২৬৫ জন যাত্রী নিয়ে রোমের উদ্দেশ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি চার্টার ফ্লাইট ছেড়ে যাবে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়েছে। আরও একটি চার্টার ফ্লাইট পরিচালনার উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানা গেছে।

এদিকে আগামী ২০ জুন থেকে রোম থেকে নিয়মিত ফ্লাইটের সিডিউল দেওয়া হয়েছে। তবে কাতার এয়ারওয়েজ যে কোনো দিন চালু হতে পারে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন। এছাড়া টার্কিস এয়ারওয়েজ ২১ জুন থেকে এবং পহেলা জুলাই এমিরেটস এয়ারওয়েজ তাদের বিমান পরিচালনার জন্য সিডিউল নির্ধারণ করেছে।

ইতালিতে অবস্থিত পপুলার ট্রাভেলসের ম্যানেজিং ডিরেক্টর মো. শাহাদাত হোসাইন রাজু  জানান, ইতালির সঙ্গে সবার আগে কাতার এয়ারওয়েজের ফ্লাইট চালু হবে। সেটি আগামী এক সপ্তাহের মধ্যে যে কোনো দিন হতে পারে। ফ্লাইট নির্ধারিত রয়েছে ২০ জুন থেকে। তবে আগামী দুয়েকদিনের মধ্যে সিদ্ধান্ত চূড়ান্ত করা হবে বলে কাতার এয়ারওয়েজ সূত্র জানিয়েছে। এছাড়া ২১ জুন টার্কিস এয়ারওয়েজ এবং পহেলা জুলাই থেকে এমিরেটসের ফ্লাইট সিডিউল রয়েছে।

গত বৃহস্পতিবার বাংলাদেশ বিমানের ওয়েবসাইটে চার্টার বিমান পরিচালনা সম্পর্কে একটি বিজ্ঞপ্তি দেওয়া হয়। সেখানে বলা হয়েছে, আগামী ১২ জুন সকাল ৭টা ৪৫ মিনিটে ঢাকা থেকে রোমগামী (ফ্লাইট নাম্বার জুন বিজি-৪১০৫/১২) একটি ফ্লাইট পরিচালনা হবে। বুকিং দেওয়া যাত্রীদের ঢাকা, সিলেট এবং চট্টগ্রামের বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অফিস থেকে টিকিট সংগ্রহের জন্য বলা হয়েছে।