চাঁদপুরে ভ্রাম্যমাণ আদালত ২৪ জনকে অর্থদন্ড দিয়েছে

নিউজ ডেস্ক:  করোনাভাইরাস (কোভিড-১৯) রোধকল্পে সামাজিক দূরত্ব বজায় রাখা নিশ্চিত করার লক্ষ্যে জেলা সদর ও উপজেলায় ২৪ ব্যক্তিকে ৭ হাজার ২শ’ টাকা অর্থদন্ড দিয়েছেন পৃথক ভ্রাম্যমান আদালত।

গতকাল সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এসব ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সব উপজেলায় ইউএনও, এসি (ল্যান্ড) ও জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ ।

আজ সকালে জেলা প্রশাসক কার্যালয় থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোরশেদুর ইসলাম জানান, করোনাভাইরাস (কোভিড-১৯) রোধকল্পে সামাজিক দূরত্ব বজায় রাখা নিশ্চিত করার লক্ষ্যে জেলা প্রশাসক (ডিসি) মো. মাজেদুর রহমান খানের নির্দেশে সব উপজেলায় পৃথক-পৃথক ভ্রামমাণ আদালত পরিচালনা করা হয়।

এসময় অযথা বাসা থেকে বের হওয়া, গণজমায়েত করা, নিরাপদ দূরত্ব বজায় না রাখার অপরাধে ২৪টি মামলায় ২৪ ব্যক্তিকে মোট ৭ হাজার ২শ’ টাকা জরিমানা করা হয়।

অপরদিকে বাজার মনিটরিং কার্যক্রম পরিচালনা করে ২ মামলায় ২ জনকে ২ লাখ ৬ হাজার টাকা জরিমানা করা হয়। করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণরোধের লক্ষ্যে অভিযান অব্যাহত থাকবে।

ভ্রামমাণ আদালত পরিচালনা করার সময় পৃথক-পৃথকভাবে সহযোগিতা করেন কুমিল্লা ক্যান্টনমেন্টে কর্মরত ও চাঁদপুরের দায়িত্বরত ক্যাপ্টেন ফয়সালের নেতৃত্বে সেনা সদস্য, চাঁদপুর জেলার পুলিশ প্রশাসনের কর্মরত বিভিন্ন থানার কর্মকর্তা ও পুলিশ সদস্য, আনসার ব্যাটালিয়ন সদস্যবৃন্দ।