এশিয়া কাপ নিয়ে সভা হয়েছে, সিদ্ধান্ত হয়নি

নিউজ ডেস্ক:   শুধু আইপিএল, টি-টোয়েন্টি বিশ্বকাপই নয়। করোনাভাইরাসের কারণে ঝুলে রয়েছে এশিয়া কাপের ভাগ্যও। সোমবারই এ বছরের এশিয়া কাপ নিয়ে সভায় বসেছিল এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। টুর্নামেন্ট নিয়ে সভায় আলোচনা হয়েছে ঠিকই, কিন্তু এখনও চূড়ান্ত কোনও সিদ্ধান্তে আসতে পারেনি এসিসি।

এবারের ইভেন্টটি হওয়ার কথা টি-টোয়েন্টি সংস্করণেই। সূচি অনুযায়ী সেটি সেপ্টেম্বরে হওয়ার কথা থাকলেও এবারের আসরের আয়োজক ছিল পাকিস্তান। কিন্তু ভারতের সঙ্গে দেশটির রাজনৈতিক বৈরিতায় ইভেন্টটি সেখানে আর হচ্ছে না। তাই গুঞ্জন ছিল ২০১৮ সালের মতো এবারও নিরপেক্ষ ভেন্যু হিসেবে বেছে নেওয়া হবে সংযুক্ত আরব আমিরাতকেই।

ভিডিও কনফারেন্সে হওয়া সভায় নিরপেক্ষ ভেন্যুসহ টুর্নমামেন্টটির ভাগ্য নিয়েও আলোচনা হয়েছে। তবে কোনও ধরনের সিদ্ধান্ত নেয়নি এসিসি। সদস্যরা সিদ্ধান্ত নিতে এই মাসের শেষ দিকে আরও একবার সভায় বসতে চেয়েছে।

সভার সভাপতিত্ব করেছেন বিসিবি সভাপতি ও এসিসির বর্তমান সভাপতি নাজমুল হাসান। যোগ দেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী, সাধারণ সম্পাদক জয় শাহ।

সেপ্টেম্বরেই এশিয়া কাপ নিরপক্ষে ভেন্যু আরব আমিরাতেই আয়োজন করা যায় কিনা, এ নিয়ে সদস্যরা আলোচনা করেছেন। তবে চূড়ান্ত সিদ্ধান্ত নেননি। এসিসি জানিয়েছে, ‘কোভিড-১৯ এর প্রভাব ও পরিস্থিতি বিবেচনায় এশিয়া কাপের সম্ভাব্য ভেন্যু নিয়ে আলোচনা হয়েছে। তবে সেটি চূড়ান্ত করতে উপযুক্ত সময়ের কথা বলা হয়েছে।’

এছাড়াও এশিয়ান গেমস ২০২২-এর অগ্রগতি ও অবস্থা নিয়ে সভায় বোর্ডকে অবহিত করা হয়েছে।