ময়মনসিংহ মেডিক্যালে নার্সেস কমিটি নিয়ে সংঘর্ষে সভাপতি আহত, উত্তেজনা

মারফুয়া আক্তার মুনা, ময়মনসিংহ : বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন (বিএনএ) ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতাল (মচিমহা) শাখা কমিটিকে নিয়ে বিশৃঙ্খলা দেখা দিয়েছে। গত ৭ জুন সন্ধ্যার পর মচিমহাস্থ বিএনএ কার্যালয়ের সামনে নার্স আনোয়ার, কাউসার ও সোহেলসহ গংরা বিএনএ ময়মনসিংহ শাখার সভাপতি লুৎফর রহমানের উপর হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন লুৎফর রহমান, তাকে মচিমহার ১৬ নং ওয়ার্ডে ভর্তি রয়েছে। এতে হাসপাতালের নার্সরা দুটি গ্রুপে বিভক্ত । বিএনএ সভাপতিতে আহত করায় এক গ্রুপ অভিযুক্তদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছে। বিএনএ মচিমহা শাখার ট্রেজারার রাশেদা খাতুনের একটি নার্সেস গ্রুপ পরিচালকের অফিসের সামনে লুৎফর রহমানের উপর হামলাকারীদের বিচার দাবী করে বিক্ষোভ প্রদর্শণ করেছে। এ নিয়ে হাসপাতালের নার্সদের মাঝে উত্তেজনা বিরাজ করছে।

হাসপাতালে ভর্তি চিকিৎসাধীন বিএনএ ময়মনসিংহ শাখার সভাপতি লুৎফর রহমান জানান, বিএনএ ময়মনসিংহ শাখা কমিটি নিয়ে কিছুদিন যাবৎ বিরোধ চলে আসছে। আমার উপর হামলা হয়েছে, আমি আহত হয়ে মচিমহায় ভর্তি আছি। অগণতান্ত্রিক ভাবে বিএনএ মচিমহা শাখা আহ্বায়ক কমিটি করা হয়েছে। আমি এ অবৈধ কমিটির স্বাক্ষর দেই নাই এতে আনোয়ারুল হক, কাওসার আহম্মেদ খান স¤্রাট , সোহেল রানাসহ আরো বেশ কয়েকজন অর্তকিতে আমার উপর হামলা করে আহত করেছে। এব্যাপাারে হাসপাতালের পরিচালক বরাবরে লিখিত অভিযোগ করেছি। তিনি আরও বলেন, মচিমহাস্থ বিএনএ কার্যালয় থেকে বের হয়ে বাসায় ফেরার পথে মোটরসাইকেল রাখার স্থানে প্রশাসনিক ভবনের সংলগ্ন স্থানে হামলা করা হয়। লুৎফর রহমান হামলাকারীদের শাস্তির দাবী করে জানান, এই ঘটনায় থানায় মামলা করা হবে। তিনি আরও বলেন, বিএন এ মচিমহা শাখার সাধারণ সম্পাদক নাজমা খাতুন সম্প্রতি পদোন্নতি পেয়ে প্রভাষক পদে ঢাকা নার্সিং ইনস্টিটিউটে বদলী হয়েছে।

অপরদিকে, আনোয়ার হোসেনের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, মারধোর হয় নাই, তবে আমাদের মাঝে একজনের খুব রাগ বেশি তার সাথে হাতাহাতি হয়েছে, সে আরও বলে আলোচনার ভিত্তিতেই বিএনএ মচিমহা শাখার কমিটি ভেঙ্গে দিয়ে আহ্বায়ক কমিটি গঠন করা হয়। লুৎফর রহমান কমিটি ভেঙ্গে দেয়ার সময় রাজি ছিল পরবর্তীতে সে তার মত পাল্টে ফেলে।
সূত্র জানায়, সোমবার লুৎফরের অনুসারীরা হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মচিমহার প্রশাসনিক ভবনের সামনে বিক্ষোভ করার জন্য সমবেত হয়। সেখানেই তারা বিক্ষোভ করে । এর বাইরে বর্তমান পরিস্থিতিতে বিক্ষোভ-সমাবেশ নিষিদ্ধ রয়েছ প্রশাসন ।
মচিমহার সহকারী পরিচালক ডাঃ জাকিউল এর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, কোন বিক্ষোভ হয়নি, বিএনএ এর কমিটি নিয়ে মতবিরোধ দেখা দিয়েছে। তাদের মধ্যে অভ্যন্তরিণ বিরোধের কথা শুনেছি এ নিয়ে আবেদন করতে বলেছি।