ময়মনসিংহে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে পুলিশের মাস্ক বিতরণ

মো. নজরুল ইসলাম, ময়মনসিংহ : করোনাভাইরাসের হটসপট এখন ময়মনসিংহ। গণপরিবহন ও ব্যবসা প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি মেনে চলা ও সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে ময়মনসিংহের পুলিশ সুপার মোহা. আহমার উজ্জামানের নির্দেশনায় ০৮ জুন ময়মনসিংহের মাসকান্দা বাস স্ট্যান্ড, নতুন বাজার, টাউন হল মোড়, টাঙ্গাইল বাস স্ট্যান্ড, পাটগুদাম মোড়ে মাইকিং এবং যাদের মাস্ক নেই তাদের মাস্ক বিতরণ করা হয়েছে । স্বাস্থ্যবিধি মেনে চলা ও সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে জেলা পুলিশের নিয়মিত মনিটরিং ও চেকপোস্ট কার্যক্রম পরিচালনা করছে। এসময়ে যারা মাস্ক আনতে ভুলে গেছেন তাদেরকে পুলিশ সুপার স্যারের পক্ষ হতে মাস্ক প্রদান করা হয়। একটি নিরাপদ ময়মনসিংহ গড়ে তুলতে সবাইকে সচেতন হওয়ার আহবান জানিয়েছেন পুলিশ সুপার মোহা. আহমার উজ্জামান।

ময়মনসিংহের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ শাহজাহান, জয়িতা শিল্পী, আল আমিন, হাফিজুর রহমান উপস্থিত থেকে বিভিন্ন গ্রুপে বিভিক্ত হয়ে নগরীতে এ কার্যক্রম পরিচালনা করেন। এসময় কোতুয়ালী মডেল থানার ওসি ফিরোজ তালুকদার, জেলা ট্রাফিক বিভাগের ইনচার্জ সৈয়দ মাহবুবুর রহমান ও জেলা গোয়েন্দা শাখার ওসি শাহ কামাল আকন্দসহ অন্যান্য অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন।

সাধারণ ছুটির শেষ দিন গত ৩০মে ময়মনসিংহ বিভাগে করোনায় আক্রান্ত ছিলো এক হাজার ছাড়িয়েছিলো, আর এক সপ্তাহ পার হতেই আরো নতুন ৫শত যোগ হয়ে আক্রান্তের সংখ্যা এখন দেড় হাজার অতিক্রম করেছে এবং ১৮জনের মৃত্যুবরণ করেছে। এপর্যন্ত ময়মনসিংহ বিভাগের চার জেলায় ২০ সহ¯্রাধিক নমুনা পরীক্ষা সম্পন্ন হয়েছে। অকারণ ঘোরাঘুরি, শপিংসহ সবকিছু খুলে দেয়ার প্রেক্ষিতে অবাধ চলাচলের প্রভাব পড়তে শুরু করেছে বলে জনস্বাস্থ্য বিশেষজ্ঞগণ জানান।

এনিয়ে বিভাগে সর্বমোট মারা গেছেন ১৮ জন। এরমধ্যে ময়মনসিংহ জেলায় ৯ জন, জামালপুর জেলায় ৪ জন এবং নেত্রকোনা জেলায় ৩ জন ও শেরপুর জেলায় ২ জন।