ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা স্থিতিশীল

নিউজ ডেস্ক:   গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর শ্বাসকষ্ট কিছুটা বাড়লেও শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ও জিআর কভিড-১৯ র‌্যাপিড ডট ব্লট প্রকল্পের কো-অর্ডিনেটর ডা. মহিবুল্লাহ খন্দকার রোববার সন্ধ্যায় এ তথ্য জানান। তার ভাষায়, ডা. জাফরুল্লাহ চৌধুরীর অবস্থা ‘ক্রিটিক্যাল বাট স্ট্যাবল’।

রাত ৮টায় গণস্বাস্থ্য কেন্দ্রের জনসংযোগ কর্মকর্তা ফরহাদ হোসেন বলেন, ‘রোববার সন্ধ্যা পর্যন্ত তার অবস্থা সম্পর্কে চিকিৎসকরা জানিয়েছেন, শ্বাসকষ্ট আছে, এজন্য তাকে অক্সিজেন দিতে হচ্ছে। তবে রক্তচাপ ও শারীরিক অন্যান্য অবস্থা বিবেচনায় তার অবস্থা স্থিতিশীল। তার নিয়মিত ডায়ালাইসিস চলছে।’

এর আগে শারীরিক অবস্থার অবনতি হলে শুক্রবার তৃতীয় দফায় প্লাজমা থেরাপি নেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

গত ২৫ মে গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিটের পরীক্ষায় তার শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। পরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পিসিআর পরীক্ষায়ও তার করোনা পজিটিভ আসে। এরপর থেকেই গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসাধীন আছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। তার স্ত্রী এবং ছেলেও করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তারা দু’জনেই বর্তমানে ভালো আছেন।