বাংলাদেশ সিরিজ নিয়ে আশাবাদী শ্রীলংকা ক্রিকেট বোর্ড

নিউজ ডেস্ক:   করোনার প্রাদুর্ভাব কম থাকায় অনুশীলনে ফিরেছেন শ্রীলংকা জাতীয় দলের ক্রিকেটাররা। আইসিসির নির্দেশনা এবং বোর্ডের তৈরি ছক অনুযায়ী, অনুশীলন করছেন দেশটির ১৩ পেসার এবং স্পিনার। আগামী জুলাইয়ে ভারত এবং বাংলাদেশের বিপক্ষে সিরিজ আছে শ্রীলংকায়। ওই দুই সিরিজের মধ্যে বাংলাদেশ সিরিজ নিয়ে আশাবাদী দেশটির ক্রিকেট বোর্ড।

কিন্তু সিরিজ দুটি না হলে আগে-ভাগেই শ্রীলংকা প্রিমিয়ার লিগ শুরু করতে চায় তারা। জুলাইয়ের শেষ সপ্তাহে তিন ম্যাচের টেস্ট খেলতে শ্রীলংকা সফরে যাওয়ার কথা বাংলাদেশ জাতীয় দলের। কিন্তু বাংলাদেশে এখনও করোনা সংকট থাকায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড এখনই সিদ্ধান্ত নিতে পারছে না।

ক্রিকেটারদের অনুশীলনে ফেরা নিয়েও দিতে পারছে না কোন বার্তা। ওই সিরিজের ব্যাপারে দুই বোর্ড আগ্রহী হলেও আসতে পারছে না কোন সিদ্ধান্তে। সিরিজটা তাই না হলে শ্রীলংকা আগস্ট-সেপ্টেম্বরের প্রিমিয়ার লিগ আগে ভাগেই শুরু করবে।

এছাড়া অক্টোবর-নভেম্বরের টি-২০ বিশ্বকাপ নিয়ে শুরু করবে প্রস্তুতি। শ্রীলংকা ক্রিকেট বোর্ডের সেক্রেটারি মোহন ডি সিলভা বলেন, ‘দুটি সিরিজই অনিশ্চিত। বাংলাদেশ সিরিজ নিয়েও গড়িমসি করে কাজ চলছে। বাংলাদেশ যদি না আসে তবে আমরা টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি শুরু করবো। কারণ আমাদের সামনে আর সিরিজ নেই।’

তিনি জানান, বিশ্বকাপের কথা মাথায় রেখেই শ্রীলংকা প্রিমিয়ার লিগ শুরু করবে। যাতে জাতীয় দলে থাকা ক্রিকেটাররা কিছু ম্যাচ খেলতে পারেন। বিশ্বকাপের জন্য প্রস্তুত হওয়ার জন্য প্রিমিয়ার লিগ খুবই গুরুত্বপূর্ণ হবে বলে মনে করেন তিনি। তবে ডি সিলভা এও জানান, শ্রীলংকা সফরের ব্যাপারে বাংলাদেশ আশাবাদী। পরিস্থিতি কোন দিকে যায় জানার জন্য বিসিবির পক্ষ থেকে কিছুদিন সময় চাওয়া হয়েছে।