বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে আমরণ অনশন প্রেমিকার

জাহিদুল ইসলাম খান, ভালুকাঃ ময়মনসিংহের ভালুকা উপজেলায় বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে আমরণ অনশন করছেন প্রেমিকা (১৮)। উপজেলার মল্লিকবাড়ী বাজারসংলগ্ন ফকির ভিটা এলাকায় গত দুইদিন ধরে তার অনশন চলছে। এদিকে, প্রেমিকা বাড়িতে আসার খবর পেয়ে মাসুম (২০) নামে ওই প্রেমিক বাড়ি ছেড়ে পালিয়ে গেছেন।

ওই তরুণীর অভিযোগ, মল্লিকবাড়ী ফকির ভিটা এলাকার মৃত হাসেন আলীর ছেলে মাসুম মিয়ার সঙ্গে তার প্রায় পাঁচ বছর ধরে প্রেমের সম্পর্ক। বিয়ের প্রলোভনে ছেলেটি তার সঙ্গে একাধিকবার শারীরিক সম্পর্ক করেছেন। পরে শারীরিক সম্পর্কের ঘটনা জানাজানি হলে ছেলের বাড়িতে বিয়ের প্রস্তাব পাঠায় মেয়ের পরিবার। এতে ওই ছেলের পরিবার মেনে না নেওয়ায় তার বাড়িতে বিয়ের দাবিতে আমরণ অনশনে বসেছেন তিনি।

ওই তরুণী জানান, শেষ তিন মাস ধরে তার সঙ্গে মাসুমের কোনো প্রকার যোগাযোগ নেই। তিনি ফোন করলেও মাসুম ধরেন না। তাই নিরুপায় হয়ে তিনি ছেলের বাড়িতে এসেছেন। এদিকে প্রেমিক মাসুম বিয়ে করতে অসম্মতি জানিয়ে ঘটনার পর থেকেই পালাতক রয়েছেন।

ওই প্রেমিকা সাংবাদিকদের বলেন, ‘আমি এখান থেকে যাব না। বিয়ে না দিলে আত্মহত্যা করব।’

ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইন উদ্দিন বলেন, ‘এ বিষয়ে কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।’