৩ লাখ টাকায় প্লেন ভাড়া দিচ্ছে বিমান

নিউজ ডেস্ক:  মহামারী করোনাকালে মাত্র তিন লাখ টাকায় অভ্যন্তরীণ রুটে প্লেন ভাড়া দিচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ জানায়, প্রথমবারের মতো দেশে অভ্যন্তরীণ রুটে তিন লাখ টাকায় প্লেন ভাড়া করে যে কোনো বিমানবন্দরে যাওয়ার সুযোগ দিচ্ছে রাষ্ট্রীয় এ বিমান প্রতিষ্ঠান।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার এক ক্ষুদে বার্তায় অভ্যন্তরীণ রুটে বিমানের প্লেন ভাড়ার বিষয়টি নিশ্চিত করেন।

বিমান বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক মো. মোকাব্বির হোসেন বলেন, যারা জনসমাগম এড়িয়ে চলতে চান বিমান তাদের জন্য এই সুযোগ দেওয়া হচ্ছে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে পারিবারিক ভ্রমণের জন্য অভ্যন্তরীণ রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স প্লেন ভাড়া দিচ্ছে।

রাষ্টীয় এ বিমান প্রতিষ্ঠানটির পক্ষ থেকে আরও জানানো হয়, পারিবারিক ভ্রমণের জন্য অভ্যন্তরীণ রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স প্লেন ভাড়া দিচ্ছে। এজন্য তিন থেকে পাঁচ লাখ টাকা খরচ হবে (দূরত্বের ওপর নির্ভরশীল )। এই খরচে কেবল ৫ ঘণ্টা প্লেনটি ভাড়া পাওয়া যাবে। অতিরিক্ত ঘণ্টা ব্যবহারের জন্য অতিরিক্ত খরচ বহন করতে হবে। এক্ষেত্রে অন্যান্য শর্তও রয়েছে।

সংশ্লিষ্ট বিমান কর্মকর্তারা আরও জানান, স্বাস্থ্যবিধি মেনে এই বিমানে ফ্লাইট পরিচালনা করলে সর্বোচ্চ ৩৬ জন যাত্রী বসতে পারবে। বাংলাদেশে অভ্যন্তরীণ রুটে বর্তমানে ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও সৈয়দপুর রুটে ফ্লাইট চলাচল করছে। অর্থাৎ যে কেউ ফ্লাইট ভাড়া নিয়ে এই রুটে আসা যাওয়া করতে পারবে।