ভারতের প্রতিরক্ষা সচিব করোনায় আক্রান্ত

নিউজ ডেস্ক:    ভারতের প্রতিরক্ষা সচিব অজয় কুমার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন তিনি। শারীরিক অবস্থাও স্থিতিশীল রয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দু জানায়, সচিব করোনায় আক্রান্ত হওয়ায় বাড়ি থেকেই মন্ত্রণালয়ের কাজ করছেন ভারতের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। তার করোনা পরীক্ষা করা হয়েছে কিনা, তা নিশ্চিত হওয়া যায়নি।

ভারতে লকডাউনের বিধিনিষেধ শিথিল হওয়ার পর থেকে দিল্লি ও মুম্বাইয়ের মতো ঘনবসতিপূর্ণ শহরগুলোতে আক্রান্ত-মৃত্যুর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে।

অজয় কুমারের আগে ভারতের অর্থ মন্ত্রণালয়ের চার কর্মী করোনায় আক্রান্ত হন। তাদের সংস্পর্শে আসা অর্থ, প্রতিরক্ষা ও আইন মন্ত্রণালয়ের তিন ডজন কর্মীকে পরে বাধ্যতামূলক কোয়ারেন্টিনে পাঠানো হয়।

ভারতে লকডাউনের মধ্যেও জাতীয় নিরাপত্তা ও পররাষ্ট্র বিষয়ক বিভিন্ন দপ্তরের কিছু কর্মকর্তাকে কার্যালয়ে এসেই কাজ করতে হয়েছে। বিধিনিষেধ শিথিল হওয়ার সঙ্গে সঙ্গে কার্যালয়গুলোত কর্মীসংখ্যাও বেড়েছে। এখন বিভিন্ন মন্ত্রণালয়ের কনফারেন্স কক্ষের সভাগুলো বাতিল করা হয়েছে।

যুক্তরাষ্ট্রের জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুসারে, ভারতে ২ লাখ ২১ হাজার ২২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। ভাইরাসটিতে ভারতের ৬ হাজার ১৮৬ জনের মৃত্যু হয়েছে।