সহিংসতা ঠেকাতে সেনা নামাচ্ছেন ট্রাম্প

নিউজ ডেস্ক:পুলিশ হেফাজতে কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েডের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে ছড়িয়ে পড়া বিক্ষোভ থামাতে মিনেসোটা অঙ্গরাজ্যের মিনিয়েপোলিস শহরে সেনাবাহিনী মোতায়েন করা হবে বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এক টুইট বার্তায় ট্রাম্প এমনটি বলেন।

টুইট বার্তায় ট্রাম্প বলেন, বিক্ষোভাকারীদের দমন করার জন্য মিনিয়েপোলিস শহরে সেনাবাহিনীর পক্ষ থেকে খুব দ্রুত সেনা মোতায়েন করা হবে।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক এক মার্কিন কর্মকর্তা জানিয়েছে যে মিনিয়েপোলিস শহরের নিরাপত্তার জন্য সেনাবাহিনীকে প্রস্তুত থাকতে বলা হয়েছে। স্থানীয় প্রশাসন থেকে সাহায্য চাইলেই সেনা মোতায়েন করা হবে।

কৃষ্ণাঙ্গ হত্যার জেরে যুক্তরাষ্ট্রজুড়ে বিক্ষোভ অব্যাহত রয়েছে। দেশটির ওয়াশিংটন, নিউ ইয়র্ক, পোর্টল্যান্ড, লস অ্যাঞ্জেলসসহ বিভিন্ন জায়গায় আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। । শনিবারও মার্কিন প্রেসিডেন্টের বাসভবন হোয়াইট হাউজ ঘেরাও করে রেখেছিলেন আন্দোলনকারীরা।

এই বিক্ষোভ থামাতে যুক্তরাষ্ট্রের ১৬টি রাজ্যের কমপক্ষে ২৫টি শহরে কারফিউ জারি করা হয়েছে। সর্বশেষ পাওয়া তথ্যে জানা গেছে, মিনিয়েপোলিস পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের দফায় দফায় সংঘর্ষ চলছে। পুরো যুক্তরাষ্ট্রজুড়েই বিক্ষোভ ঠেকানোর জন্য এ পর্যন্ত বহু সংখ্যক আন্দোলনকারীকে আটক করেছে দেশটির পুলিশ।