রাজধানীমুখী মানুষের ভিড় মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে

নিউজ ডেস্ক:    সাধারণ ছুটি শেষ হওয়ার ঘোষণার পর রাজধানীমুখী মানুষের ভিড় বাড়ছে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে। স্বাস্থ্য সুরক্ষা ও সামাজিক দূরত্ব না মেনেই ঘাটে চলাচল করছেন যাত্রীরা।

আজ শুক্রবার সরেজমিনে ঘুরে দেখা গেছে, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) ১০টি ফেরি দিয়ে চলছে কর্মস্থলে ফেরা মানুষগুলোকে নিয়ে আসার কাজ। হাজারো মানুষ ওপার থেকে এপারে আসছেন। অনেকের মুখে মাস্ক নেই, নেই শারীরিক দূরত্ব মানার প্রয়াশ!

শিমুলিয়া ঘাট এলাকায় জেলা পুলিশ, ট্রাফিক পুলিশকে যাত্রীদের চলাচলে হিমশিম খেতে হচ্ছে। সরকার কর্তৃক স্বাস্থ্য সুরক্ষা ও সামাজিক দূরত্ব মেনে চলাচল করতে বলা হলেও তার বালাই নেই।

সরকারের নির্দেশনা অনুযায়ী নিজস্ব গাড়ি দিয়ে চলাচলের কথা বলা হলেও ঘাট এলাকায় ছোট ছোট গাড়ি ভাড়া করে আসছে মানুষ। ট্রাফিক পুলিশ বেশ কিছু মাইক্রোবাস আটক করে জরিমানা করেছে।

মাওয়া ট্রাফিক পুলিশের পরিদর্শক মো. হিলাল উদ্দিন আমাদের সময়কে বলেন, ‘সকাল থেকে যাত্রীদের চাপে বেশ হিমশিম খেতে হচ্ছে। স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি লোকজন মানছে না। ঘাট এলাকায় সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হচ্ছে না। দক্ষিণবঙ্গের ২১ জেলার মানুষ কর্মস্থল ঢাকায় ফিরছে, তাই চাপ কিছুটা বেশি। আমরা আমাদের সাধ্যমত চেষ্টা করছি।’