কবি নজরুল ছিলেন বহু মাত্রিক প্রতিভার কবি ভিসি -মোস্তাফিজুর রহমান

কবি নজরুল ছিলেন বহু মাত্রিক প্রতিভার কবি।প্রেমের কবি সাম্যের কবিকে আমাদের হ্রদয়ে ধারন করে রেখেছি। কবি নজরুলের লিখনী স্বাধীনতা যুদ্ধে আমাদের প্রেরনা যুগিয়েছে।

আজ সোমবার ২৫ মে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২১তম জন্ম বার্ষিকী উপলক্ষে করোনা মহামারীর কারণে সবাই শারীরিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে এই কর্মসূচী পালন করা হয়।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে এ কথা গুলো বলেন ।

এসময় শিক্ষক সমিতির সভাপতি নজরুল ইসলাম, থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান আল জাবির কর্মকর্তা পরিষদের সাধারণ সম্পাদক জাকিবুল হাসান রনি, নৃবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান, ইন্সটিটিউট অব নজরুল স্টাডিজের উপ-পরিচালক রাশেদুল আনাম,উপ পরিচালক জন সংযোগ ও ভিসির পিএস টু এসএম হাফিজুর রহমানসহ শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

বিশ্বে করোনা মহামারীতে এপর্যন্ত যারা নিহত হয়েছেন তাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন উপাচার্য।

এছাড়া এই মহামারী হতে বিশ্বের দ্রুত মুক্তি কামনা করে মহান আল্লাহর নিকট প্রার্থনা করেন। সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলতে আহবান জানান।

করোনার কারনে ফাকা পড়ে আছে কবি নজরুলের জন্মবাষির্কী উদযাপিত মঞ্চ

এছাড়াও কবির জন্ম বার্ষিকী উপলক্ষে শুকতারা সংঘের আয়োজনে মোমবাতি প্রজ্জলন করে কবির প্রতি শ্রদ্বা জানান। এ সময় উপজেলা নির্বাহি কর্মকর্তা মোঃ মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

ইউএনও বলেন করোনা ভাইরাস মহামারীর কারনে জাতীয় কবির ১২১তম জন্ম বার্ষিকীর অনুষ্ঠানের কোন নির্দেশনা না থাকায় আমরা স্থানীয়ভাবে কবির প্রতি শ্রদ্বা জানাই।