বঙ্গভবনে ঈদের নামাজ আদায় করলেন রাষ্ট্রপতি

নিউজ ডেস্ক:    ঈদ উপলক্ষে প্রতিবছর সর্বস্তরের মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন সরকারপ্রধান ও রাষ্ট্রপ্রধান। সরকারপ্রধান অনুষ্ঠানের আয়োজন করেন গণভবনে। আর বঙ্গভবনে রাষ্ট্রপতি। বঙ্গভবনে সারি বেঁধে সবাই রাষ্ট্রপতির সঙ্গে কুশল বিনিময় করেন। মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্য, রাজনীতিক, উচ্চ আদালতের বিচারপতি, শিক্ষাবিদ, কবি-সাহিত্যিক-শিল্পী, ব্যবসায়ী প্রতিনিধি, ধর্মীয় নেতারা অনুষ্ঠানে উপস্থিত থাকেন। অতিথিদের সঙ্গে রাষ্ট্রপতি করমর্দনও করেন।

শুভেচ্ছা বিনিময়ের সময় মাইকে বাজতে থাকে ঈদের গান। সাক্ষাৎপ্রার্থীদের পদচারণায় মুখর থাকে মূল ভবনের গোটা প্রাঙ্গন। কিন্তু এবারই প্রথম পরিস্থিতি ভিন্ন। চলমান করোনা দুর্যোগে এবারের ঈদে চিরচেনা সেই দৃশ্য যেন হারিয়ে গেছে রাষ্ট্রপতির বাসভবন বঙ্গভবন থেকে। এবার খোলা ময়দান বা ঈদগাহে ঈদের নামাজ আদায়ে নিষেধাজ্ঞা আরোপ করে সরকার। একই কারণে বঙ্গভবনেও আয়োজন করা হয়নি কোনো অনুষ্ঠানের।

অন্যান্যবারের মতো এবারের ঈদেও সকালে ঈদের নামাজ আদায় করেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। তবে জাতীয় ঈদগাহে নয়। খোলা ময়দানে কিংবা ঈদগাহে নামাজ আদায়ে নিষেধাজ্ঞা থাকায় সকাল সাড়ে ৯টায় বঙ্গভবনের দরবার হলে ঈদের নামাজ আদায় করেন রাষ্ট্রপতি। তাঁর সঙ্গে ছিলেন পরিবারের সদস্য এবং ‘অতিপ্রয়োজনীয়’ কর্মকর্তারা।

রাষ্ট্রপতির প্রেস সচিব মোহাম্মদ জয়নাল আবেদীনকে জানান, রাষ্ট্রপ্রধান তাঁর পরিবারের সদস্য এবং কয়েকজন গুরুত্বপূর্ণ সরকারি কর্মকর্তাকে সঙ্গে নিয়ে সকাল ৯টা ৩০ মিনিটে বঙ্গভবনের দরবার হলে ঈদ উল ফিতরের নামাজ আদায় করেন।

বঙ্গভবন জামে মসজিদের পেশ ইমাম মুফতি মাওলানা সাইফুল কবির ঈদের নামাজে ইমামতি করেন। নামাজ শেষে বাংলাদেশ এবং দেশের জনগনের অব্যাহত শান্তি ও অগ্রগতি ও মুসলিম উম্মার অব্যাহত শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এ সময়ে সাম্প্রতিক সময়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নিহতদের আত্মার শান্তি কামনা এবং দেশে ও সারাবিশ্বে করোনায় আক্রান্তদের দ্রুত আরোগ্য কামনা করে বিশেষ প্রার্থনা করা হয়। এ ছাড়া ১৯৭৫ সালের ১৫ আগস্টে শাহাদৎবরনকারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের সকল সদস্য ও দেশের জন্য বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে বিশেষ করে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারি সকল শহীদের আত্মার শান্তি কামনা করে বিশেষ দোয়া করা হয়।

রাষ্ট্রপতি আবদুল হামিদ নামাজ আদায় শেষে বঙ্গভবনে তাঁর পরিবারের সদস্যদের সঙ্গে কিছু সময় অতিবাহিত করেন। বাসস।