পর্যটকদের জন্য উন্মুক্ত হচ্ছে স্পেন

নিউজ ডেস্ক:    স্পেনের শীর্ষ ফুটবল লীগ লা-লিগা ৮ জুন থেকে শুরু হতে পারে। আর ১ জুলাই থেকে বিদেশি পর্যটকরা স্পেনে ভ্রমণ করতে পারবেন। দেশটির প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ এই ঘোষণা দিয়েছেন। এর মধ্য দিয়ে দেশটিযে করোনা-বিপর্যয় কাটিয়ে উঠতে পেরেছে , তা বোঝা যাচ্ছে। খবর রয়টার্সের।

করোনাভাইরাসের হানায় রীতিমতো অচল হয়ে পড়েছিল ইউরোপের এই দেশটি। করোনাভাইরাসের কারণে মার্চের মাঝামাঝিতে কঠোর লকডাউনে চলে যায় তারা।

চীনে উৎপত্তির পর ইউরোপের দেশগুলোতে মারাত্মকভাবে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। স্পেন, ইতালি, ফ্রান্স, যুক্তরাজ্য, জার্মানির মতো দেশগুলো বিপর্যয় থেকে বাঁচতে কঠোর লকডাউন কর্মসূচি আরোপ করে। সম্প্রতি করোনাভাইরাস পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে এসব দেশে। ফলে দেশগুলো লকডাউন থেকে বের হওয়ার চেষ্টা করছে। এরই ধারাবাহিকতায় স্পেনেও তাদের বিশ্ববিখ্যাত ফুটবল লীগ ওপর্যটনকেন্দ্রগুলো বিদেশিদের জন্য উন্মুক্ত করে দেয়ার কথা ঘোষণা করেছেন দেশটির প্রধানমন্ত্রী।

পরিস্থিতির উন্নতি হওয়ায় ইউরোপের দেশগুলো যখন লকডাউন থেকে বের হওয়ার পরিকল্পনা করছে, তখন করোনাভাইরাসের নতুন ভরকেন্দ্র হয়ে উঠেছে লাতিন আমেরিকা। করোনা সংক্রমণে এরই মধ্যে রাশিয়াকে টপকে দ্বিতীয় স্থানে চলে এসেছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল।