যুক্তরাজ্যে প্রবেশে ১৪ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক

নিউজ ডেস্ক:    যুক্তরাজ্যে প্রবেশে ১৪ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করে বিস্তারিত পরিকল্পনা প্রকাশ করেছে দেশটি। আগামী ৮ জুন থেকে এ নির্দেশনা কার্যকর হবে। খবর বিবিসির 

করোনাভাইরাসের বিস্তার রোধেই এ ব্যবস্থা নেওয়া হয়েছে। শনিবার দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী প্রীতি প্যাটেল এ ঘোষণা দেন।যুক্তরাজ্যে প্রবেশ করা যে কোনো ব্যক্তিকে অবশ্যই ১৪ দিনের কোয়ারেন্টাইন মানতে হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ডাউনিং স্ট্রিটে নিয়মিত ব্রিফিংকালে শনিবার তিনি বলেন, আমরা সীমান্ত একেবারে বন্ধ করতে চাইনা। তাই এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের বিবৃতিতে জানায়, বিমানবন্দরে থাকতেই ভ্রমণকারীকে বলতে হবে, তিনি কোথায় কোয়ারেন্টাইনে থাকবেন। যারা যুক্তরাজ্যের বাসিন্দা, তারা নিজের বাসায় কোয়ারেন্টাইনে থাকবেন। আর যারা বাসিন্দা নন, এমন ব্যক্তি সরকারের ব্যবস্থায় কোয়ারেন্টাইনে থাকবেন। তবে সেক্ষেত্রে তাকে ব্যয় বহন করতে হবে। বাসিন্দারা নিজের বাড়িতে কোয়ারেন্টাইন মানছেন কিনা, তা সার্বক্ষণিক নজরদারিতে রাখবে আইনশৃঙ্খলা বাহিনী। কোয়ারেন্টাইন ভঙ্গ করলে জরিমানা করা হবে ১ হাজার পাউন্ড।

উল্লেখ্য, ওয়ার্ল্ডোমিটারের তথ্যমতে, যুক্তরাজ্যে এ পর্যন্ত ২ লাখ ৫৪ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। প্রাণহানি ঘটেছে ৩৬ হাজার ৩৯৩ জনের।