অভিযানে গৌরীপুরে ১২ ব্যবসায়ীকে ১লক্ষ ৪১হাজার টাকা জরিমানা

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি ॥ করোনার কারনে লকডাউন চলাকালে সরকারি নির্দেশ অমান্য ও স্বাস্থ্যবিধি লঙ্ঘন করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখায় ময়মনসিংহের গৌরীপুর পৌর শহরের ১২জন ব্যবসায়ীকে ১লাখ ৪১হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
শনিবার বিকালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা।

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ঔষধ, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকান, কাঁচাবাজার ব্যতীত অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দিয়ে প্রচারণা চালায় প্রশাসন। সবাইকে ঘরে থাকার আহ্বান জানিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে চলাফেরা ও অযথা ঘুরাফেরা না করার নির্দেশ দেয়া হয়।

কিন্তু নিষেধাজ্ঞা অমান্য করে পৌর শহরে কিছু ব্যবসায়ী ধানের আড়ৎ, কাপড়ের দোকান সহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান খোলা রেখে স্বাস্থ্যবিধি লঙ্ঘন করে ব্যবসা চালায়।

শনিবার বিকালে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ১২ জন ব্যবসায়ীর বিরুদ্ধে সংক্রামক রোগ নির্মূল, প্রতিরোধ আইন ২০১৮ এ মামলা দায়ের করে। মামলায় ব্যবসায়ী মামুনকে ৫ হাজার, সিরাজকে ৫ হাজার, খোকনকে ৩০ হাজার, শফিকুলকে ৩ হাজার, দিপালকে ২০ হাজার, সুবলকে ২০ হাজার, নিতাইকে ২০ হাজার, বাবুলকে ২০ হাজার, মফিজকে ৮ হাজার, সালামকে ৫ হাজার, স্বপনকে ৩ হাজার, শফিককে ২ হাজার জরিমানা করে মোট ১লাখ ৪১হাজার টাকা নগদ জরিমানা আদায় করে।

এসময় সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা বলেন, সরকারি নির্দেশ অমান্য ও স্বাস্থ্যবিধি লঙ্ঘনের দায়ে ১২ জন ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। জনসচেতনতা বৃদ্ধির লক্ষে আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।