কুলাউড়ায় পীর সাজিদ আলী সিদ্দিকী ফাউন্ডেশনের অর্থ সহায়তা বিতরন

কুলাউড়া প্রতিনিধি ঃ কুলাউড়া উপজেলায় মহামারি করোনাভাইরাসে কর্মহীন হয়ে পড়া অসহায় পরিবারের পাশে মানবিক সহায়তা নিয়ে দাড়িয়েছে পীর সাজিদ আলী সিদ্দিকী ফাউন্ডেশন। উক্ত ফাউন্ডেশন এর পক্ষ থেকে শতাধিক অসহায় মানুষদের নগদ অর্থ বিতরণ করা হয়েছে।
ফাউন্ডেশনের চেয়ারম্যান জাকির সিদ্দিকী জামাল এর সঞ্চালনায় বৃহস্পতিবার অর্থ বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন সাবেক এমপি অ্যাডভোকেট নওয়াব আলী আব্বাস খান। এছাড়া পৃথক পৃথকভাবে বিভিন্নস্থানে নগদ অর্থ বিতরণে অংশ নেন কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান আসম কামরুল ইসলাম, দৈনিক আজকের পত্রিকা সিলেট ব্যুরো চীফ ও সিলেট বিভাগ সাংবাদিক ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক এমদাদুর রহমান চৌধুরী জিয়া, দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি হুসাইন আহমদ, বিশিষ্ট ব্যবসায়ী মারুফ আহমেদ, ছাত্র নেতা ইমন আহমদ, প্রতিষ্ঠাতা পরিবারের সদস্য আবির হোসেন সিদ্দিকী নাঈম, আব্দুল্লাহ, সাইফ হুসেন সিদ্দিকী নিসাত প্রমুখ।

ফাউন্ডেশনের চেয়ারম্যান জাকির সিদ্দিকী জামাল জানান ২০১৩ সালে পীর সাজিদ আলী সিদ্দিকী ফাউন্ডেশন প্রতিষ্ঠা লাভের পর থেকেই আর্ত মানবতার সেবায় কাজ করছে। ফাউন্ডেশনের ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে রয়েছে ফ্রি মেডিকেল ক্যাম্প, বন্যা দুর্গত মানুষের মধ্যে ত্রাণ বিতরণ, কোরআন বিতরণ কর্মসূচি, এতিম ও অসহায় মানুষদের নিয়ে ইফতার মাহফিল, ফ্রি ঔষধ বিতরণ ও চিকিৎসা পরামর্শ, ঈদ সামগ্রী বিতরণ, কন্যা দায়গ্রস্থ পরিবারে বিবাহের সহযোগিতা, বসত বাড়ী তৈরীর সহযোগিতা, গরিব ছেলে মেয়েদের শিক্ষা ক্ষেত্রে সহযোগিতা। এসব কর্মসূচির মধ্যে অনেকটাই ইতিপূর্বে বাস্তবায়িত হয়েছে, অপর কর্মসূচি বাস্তবায়নে তারা সচেষ্ট রয়েছেন। বর্তমান করোনা ভাইরাস পরিস্থিতিতে শতাধিক অসহায় মানুষের মধ্যে প্রতিষ্ঠানের পক্ষ থেকে নগদ ১ লাখ ৫০ হাজার টাকা বিতরনের কর্মসুচী নেয়া হয়েছে। এছাড়া সকলের সহযোগিতায় কুলাউড়ায় আধুনিক ও দ্বীনি শিক্ষার সমন্বয়ে একটি ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্টার লক্ষ্যে ফাউন্ডেশন কাজ করছে বলে তিনি জানান।
উল্লেখ্য ফাউন্ডেশনের কার্যক্রমের পৃষ্ঠপোষকতায় রয়েছেন আলহাজ্ব আবুল হোসেন সিদ্দিকী জায়েদ, আলতাফ হোসেন সিদ্দিকী জমসেদ ও কাতারস্হ কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশন এর সহ সভাপতি আমীর হোসেন সিদ্দিকী জসিম।