আইসিডিএ’র দুর্যোগ ব্যাবস্থাপনা তহবিলে সহায়তা করুন

নিউজ ডেস্ক:  আইসিডিএ’র সকল সম্মানিত সদস্যবৃন্দ, সকল কর্মী ও কর্মকর্তাবৃন্দ এবং দেশ-বিদেশের সকল বন্ধু শুভানুধ্যায়ীদের সালাম ও শুভেচ্ছা জানাচ্ছি। আইসিডিএ একটি ক্ষুদ্র সামাজিক উন্নয়ন প্রতিষ্ঠান, বরিশাল জেলায় প্রান্তিক জনগোষ্ঠি্র জীবন-মান উন্নয়নে প্রায় ২যুগ ধরে কাজ করে আসছে ।

আপনারা সকলেই জানেন যে, গোটা দুনিয়া করোনাভাইরাস কভিড-১৯ মহামারির ছোবলে দিশেহারা। সারাদেশ লকডাউনরে আওতায়।

এরই মধ্যে আজ প্রাকৃতিক দুর্যোগ সুপার-সাইক্লোন “আম্পান” বুধবার সারা রাতব্যাপী প্রচণ্ড ঝড়ে উপকূলীয় এলাকার হাজার হাজার ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। ভারী বর্ষণ ও তীব্র জোয়ারের পানির তোড়ে বাঁধ ভেঙ্গে তলিয়ে গেছে ফসলি জমি, পুকুর ও মাছের ঘের। ভেঙ্গে গেছে বাধ, কাচা পাকা সড়ক, ছোট বড় ভাঙ্গা গাছ যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে গেছে। সমগ্র এলাকায় বিদ্যুত বিচ্ছিন্ন । আম্ফানের তাণ্ডবে বিশেষ করে গোটা উপকূলীয় জেলা সমূহ বিধ্বস্ত জনপদে পরিণত হয়েছে।

আপনাদের নিকট বিনীত আবেদন, এই পরিস্থিতে আমাদের ক্ষতিগ্রস্হ ও করোনাভাইরাসে আক্রান্ত মানুষের পাশে দাড়ানো আমাদের সকলেরই মানবিক দায়িত্ব।

আমরা আইসিডিএ’র সকল কর্মী ও কর্মকর্তাবৃন্দ ইতমধ্যেই মাননীয় প্রধানমন্ত্রীর ত্রান তহবিলে একদিনের মুল বেতন প্রদান করেছি এবং আরো একদিনের বেতন জেলা প্রশাসকের তহবিলে- প্রদান করবো।

অতএব আমরা দেশ-বিদেশের সকল বন্ধুদের নিকট আকুল আবেদন এই যে, আপনারা সকলে আইসিডিএ’র দুর্যোগ ব্যাবস্থাপনা তহবিল-
Southeast Bank Limited, Barishal Branch, Bangladesh
Disaster Management Fund (ICDA), A/cNo:0013100000054 এবং বিকাশ#০১৭২৭০৬৩৩৭০ ।

আমাদের ঠিকানা: আইসিডি(ICDA)প্রধান কার্যালয়, ফকিরবাড়ি রোড, শিক্ষকভবন, বরিশাল।

এই নাম্বারে ও ঠিকানায় মালামাল বা অর্থ পাঠালে আমরা বাধিত হবো এবং বরিশাল অঞ্চলে / এলাকায় মানুষের জন্য যতসামান্য হলেও কিছু কাজে লাগাতে পারবো। আমরা আশাবাদি যে আপনারা সকল বন্ধুরা অবশ্যই এ মানবিক উদ্দ্যোগে সাড়া দিবেন । আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ্য থাকবেন ও আমাদের জন্যও দোয়া করবেন ।

আমরাই জয় করবো করোনাভাইরাস কভিড-১৯, জয় করবো সুপার-সাইক্লোন আম্পানের আগ্রাসনী ক্ষয়ক্ষতিকে । জয়বাংলা ।

(প্রেস বিজ্ঞপ্তি)