ঘূর্ণিঝড় ‘আম্পান’ মোকাবিলায় সরকার প্রস্তুত: প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক:    প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, উপকূরের দিকে ধেয়ে আসা সুপার ঘূর্ণিঝড় আম্পান থেকে মানুষের জানমাল রক্ষার জন্য সরকারের প্রয়োজনীয় সব প্রস্তুতি রয়েছে।

তিনি বলেন, ‘আমরা প্রস্তুতি নিয়েছি (ঘূর্ণিঝড় থেকে জানমাল রক্ষার জন্য)তারপরও আমরা আল্লাহর কাছে প্রার্থনা করছি, যাতে ঘূর্ণিঝড়ে জানমালের কোনো ক্ষতি না হয়।’

বুধবার সকালে গণভবনে অনুষ্ঠিত জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কাউন্সিলের এক বৈঠকে প্রধানমন্ত্রী এ কথা বলেন। খবর ইউএনবির

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের বলেন, ‘প্রধানমন্ত্রী প্রস্তুতি নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন এবং এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়েছেন।’

শেখ হাসিনা বলেন, ঘূর্ণিঝড় এক প্রাকৃতিক দুর্যোগ। কিন্তু এটি এমন এক সময় এসেছে, যখন সরকার করোনভাইরাসজনতি সংকট কাটিয়ে উঠতে কাজ করে যাচ্ছে।

‘আমরা এটি (ঘূর্ণিঝড়) প্রতিরোধ করতে পারি না, তবে আমরা যতটা সম্ভব মানুষের জানমাল রক্ষার ব্যবস্থা নিতে পারি এবং আমরা সেই ব্যবস্থা গ্রহণ করছি,’ যোগ করেন তিনি।

প্রধানমন্ত্রী জানান, উপকূলীয় জেলার ১৩ হাজার ২৪১টি আশ্রয়কেন্দ্র খুলে দেয়া হয়েছে, যেখানে প্রায় ২০ লাখ মানুষ আশ্রয় নিয়েছেন।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে সচিবালয় থেকে বৈঠকে অন্যদের মধ্যে অংশ নেন সংশ্লিষ্ট্র মন্ত্রণালয়গুলোর মন্ত্রী, মন্ত্রীপরিষদ সচিব ও তিন বাহিনী প্রধান। তবে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান গণভবন থেকেই বৈঠকে অংশ নেন।