১ মিনিটের ঝড়ে লন্ডভন্ড ময়েনপুর স্কুল

নিউজ ডেস্ক:    সকাল থেকেই ছিল কড়া রোদ। বিকেল হতে না হতেই রোদের মধ্যেই আকাশে মেঘের গর্জন। এরপর হঠাৎ শনশনে শব্দে রূপ নেয় কালবৈশাখীতে। মাত্র এক মিনিটের ঝড়ে লন্ডভন্ড হয়ে যায় ময়েনপুর স্কুল। ভেঙ্গে পড়ে বহু গাছপালা ও কাঁচা বাড়িঘর। সোমবার বিকেলে রাজশাহীর তানোর উপজেলার মুণ্ডুমালা পৌরসভার পাঁচন্দর, ডাঙ্গাপাড়া, কচুয়া, গৌরাঙ্গাপুর ও ময়েনপুরে চলে এই তাণ্ডব।

স্কুলের প্রধানশিক্ষক আব্দুল হান্নান বলেন, মাত্র এক মিনিটের ঝড়ে স্কুলটি পুরোপুরি ভেঙ্গে যায়। স্কুলের চেয়ার-টেবিল, বেঞ্চ সব খোলা আকাশের নিচে পড়ে রয়েছে। আনুমানিক ক্ষতি দুই লাখ টাকা মত। তিনি বলেন, স্কুলটির ১৫ জন শিক্ষক-কর্মচারী দীর্ঘ ২০ বছর যাবত বিনা বেতনে কর্মরত রয়েছেন। শিক্ষার্থী রয়েছে ১৭০ জন। এমন অবস্থায় স্কুলের কোন অর্থ নাই। কি দিয়ে পুনরায় মেরামত করবেন তা বুঝতে পারছেন না। সরকারের নির্দেশে দুই মাসের বেশি সময় করোনার কারণে বন্ধ রয়েছে প্রতিষ্ঠানটি।

পাঁচন্দর ইউপি চেয়াম্যান আব্দুল মতিন বলেন, তার ইউনিয়নের ডাঙ্গাপাড়া, কচুয়া, বটডাঙ্গার উপর দিয়ে ঝড়টি আঘাত হেনেছে। এতে অনেক ব্যক্তির বাড়িঘর, গাছপালা ভেঙ্গে যাওয়ার খবর এসেছে। সব চেয়ে বেশি ক্ষতি হয়েছে ডাঙ্গাপাড়া নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের।