রাতের বেলায় ক্যাশ বাটোয়ারা করলেই পাপ জায়েজ হয় না: মতিয়া চৌধুরী

নিউজ ডেস্ক:    ভোগাই নদীর উপর ভেঙ্গে যাওয়া সেতু সংস্কারে নিম্নমান সামগ্রী ব্যবহারের প্রতিবাদে ২৩ কিলোমিটার ঘুরে নালিতাবাড়ী গেলেন সাবেক কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী। এ সময় মতিয়া চৌধুরী সেতু সংস্কারে জড়িতদের উদ্দেশ্যে বলেন, ‘ছ্যাপ দিয়ে ল্যাপ দিবেন আর সেই সেতুর ওপর দিয়ে আমি যাব। এটা চিন্তা করা ঠিক না।’

তিনি বলেন, ‘রাতের বেলায় বৈঠক করে ক্যাশ বাটোয়ারা করলেই কোনো অন্যায়, পাপ জায়েজ হয়ে যায় না।’

মঙ্গলবার সকালে জেলার নালিতাবাড়ী উপজেলার নয়াবিল ইউনিয়নের ইসলামিক মিশন এলাকায় করোনায় কর্মহীনদের মাঝে আর্থিক সহায়তা দেওয়ার সময় বক্তব্যে এ সব কথা বলেন তিনি।

ভারি যানবাহন চলাচলের কারণে চলতি বছর ২৮ ফেব্রুয়ারী ভোগাই সেতুর একাংশ ধ্বসে পড়ে। পাশাপাশি সেতুর নিচের পাইল মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়। বন্ধ হয়ে যায় সেতুর উপর দিয়ে সবরকমের যাতায়াত। পরে স্থানীয় প্রশাসন ও সড়ক ও জনপথ বিভাগ নিম্নমান সামগ্রী দিয়ে সেতু সংস্কার করে তড়িঘড়ি করে চালু করে দেয়।

এ ব্যাপারে শেরপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আহসান উদ্দিন আহমেদ বলেন, অতিরিক্ত লোডে সেতুর একাংশ ড্যামেজ হয়। সেতুর নিচে আলাদা প্লেট লাগিয়ে ঢালাই করেছি।

উপজেলার রামচন্দ্রকুড়া উচ্চ বিদ্যালয় মাঠে বিতরণ কর্মসূচি চলাকালে উপস্থিত ছিলেন, শেরপুর পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম, ইউএনও মো. আরিফুর রহমান প্রমুখ।