বিধিনিষেধ মেনে প্রত্যেকেরই চলা উচিত: বেনজীর

নিউজ ডেস্ক:    পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদ বলেছেন, বেঁচে থাকলে ঈদ করতে পারবেন, এটা যেন জীবনের শেষ ঈদ না হয়। আমরা যে যেখানে আছি সেখানে অবস্থান করি। কোনোভাবে বাসা থেকে বের না হই।

মঙ্গলবার দুপুরে রাজারবাগ পুলিশ লাইন্সে আসন্ন পবিত্র ঈদ উল ফিতর ও করোনা পরিস্থিতিতে আইন শৃঙ্খলা বিষয় নিয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

গ্রামের বাড়িতে না যাওয়ার অনুরোধ জানিয়ে আইজিপি বলেন, করোনা পরিস্থিতিতে আমি, আমার পরিবার, গ্রাম এবং সমাজকে নিরাপদে রাখি।

তিনি বলেন, সরকারের বিধিনিষেধ মেনে এ সময় প্রত্যেকেরই চলা উচিত। তারই অংশ হিসেবে প্রতিবারের মতো এবার যেন ঈদে গ্রামের বাড়িতে আমরা না যাই। গ্রামে যেন আমরা করোনাদূত হয়ে আবির্ভূত না হই। আপনার মাধ্যমে আপনার পরিবার, স্বজন কিংবা গ্রামবাসীও এ ভাইরাসে আক্রান্ত হতে পারে।

এ সময় তিনি আরও বলেন, করোনাকালে মানবিক হবে পুলিশ, গণমাধ্যমের কাজের স্বাধীনতা বহাল থাকবে, তবে গুজব ছড়ালে তার বিরুদ্ধে নেওয়া হবে আইনানুগ ব্যবস্থা।

ঢাকা থেকে রওনা হয়ে ফেরিঘাটে আটকেপড়া ঘরমুখী মানুষদের স্ব স্ব অবস্থানে ফিরে আসার আহ্বান জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ।

তিনি বলেন, ফেরিঘাটে আটকেপড়াদের অনুরোধ, যারা করে যেখানে ছিলেন সেখানে ফিরে আসুন। যারা আটকে আছেন তাদের ঢাকায় ফেরার জন্য পুলিশ প্রয়োজনে ব্যবস্থা গ্রহণ করবে।