করোনা যোদ্ধা ডাঃ আশিকুরের ‘টেলিসেবা’ জনগণের দৌড়গড়ায়

ময়মনসিংহ জেলা প্রতিনিধি: চলমান বৈশ্বিক করোনা ভাইরাস মহামারিতে মানুষের চিকিৎসা পেতে অনেক কষ্ট হচ্ছে। আর করোনা আতঙ্কে অনেক বিশেষজ্ঞ ডাক্তার প্রাইভেট হাসপাতাল ও চেম্বারে বসা বন্ধ করে দিয়েছেন । চিকিৎসা সেবার শহর হিসাবে পরিচিত ময়মনসিংহের প্রাইভেট হাসপাতাল ও ক্লিনিকসহ প্রায় সকল প্রতিষ্ঠান অচলাবস্থা ফলে মানুষ তাদের মৌলিক চাহিদার অন্যতম চিকিৎসা সেবা পেতে ব্যর্থ হচ্ছেন।সমাজের সকল শ্রেণীর মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করতে সকলকে বাসায় থাকার অনুরোধ জানিয়ে কেউ অসুস্থ্য হলে চিকিৎসা সেবা যেন মোবাইল ফোনের মাধ্যমে বাসায় বসে গ্রহণ করতে পারেন, সেই লক্ষ্যেই ময়মনসিংহ মেডিকেল কলেজের ‘নাক-কান ও গলা’ রোগ বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ মোঃ আশিকুর রহমানের উদ্যোগে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে কোভিড-১৯ ‘টেলিসেবা’ চালু করা হয়েছে।

মানব কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন ডা: আশিকুর রহমানসহ বিশেষজ্ঞ ডাক্তার গণঃ-

## নাক-কান ও গলা রোগ বিশেষজ্ঞঃ– (১) ডাঃ মোঃ বেনজির আহমেদ-মোবাইলঃ- ০১৭১৮-৫৬৫৩৩৩, (২) ডাঃ মোঃ আসিফ- মোবাইলঃ-০১৮২৮-০৮৮২৫৩ (৩) ডাঃ মোঃ পুলক আহমেদ- মোবাইলঃ- ০১৭৩৪-৮৬৪০৫৭।

##মেডিসিন বিশেষজ্ঞঃ- (১) ডাঃ মোঃ আলাউদ্দিন ভুইয়া- মোবাইলঃ- ০১৬৮৫-২৭৯৬৩৮,(২)ডাঃ মোঃ আব্দুল হামিদ (রনি) -মোবাইলঃ -০১৭৩৮-২০৩৪৪২ ,(৩) ডাঃ মোঃ কামরুল ইসলাম-মোবাইলঃ- ০১৭১৭-২২০০৬৪, ( ৪) ডাঃ মোঃ মেহেদী হাসান-মোবাইলঃ -০১৮৮৩- ১৩৬৪৮০।

## গাইনী ও প্রসূতি বিশেষজ্ঞঃ-(১) ডাঃ সাবিনা ইয়াসমিন-মোবাইলঃ-০১৫৫৮-৯৮২৪৭০
(২) ডাঃ সুমাইয়া শারমিন-মোবাইলঃ-০১৫১৭-০৫৮৯৬৯।

## সার্জারি বিশেষজ্ঞঃ-(১) ডাঃ মাসুদ উল ইসলাম খান (সুমন) মোবাইলঃ -০১৭১৭-৫৬৩২৯১, (২) ডাঃ প্রলয়-মোবাইলঃ-০১৭১১-৩২১৫৩৭, (৩) ডাঃ কল্লোল দত্ত-মোবাইলঃ-০১৭১২-৩৮০৮৬৪,(৪) ডাঃ সঞ্জয় কুমার কুন্ডু-মোবাইলঃ-০১৭৪৬-০৯৭৩৯৭।

##শিশু বিশেষজ্ঞঃ-(১) ডাঃ মোঃ শরিফ-মোবাইলঃ -০১৭১০-৩৬৯৫৮৮, (২) ডাঃ তাহসিন কুদ্দুস হিমেল মোবাইলঃ- ০১৭১৭-৫৬৪৪০৬,(৩) ডাঃ অভিজিত-সিংহ মোবাইলঃ- ০১৯১৬-০৭৫০১৬, (৪) ডাঃ পাপ্পু -মোবাইলঃ-০১৮৪২-৪১৭১০৮।

প্রতিদিন গড়ে ৮০০ -১০০০ জন মানুষ টেলিফোনের মাধ্যমে চিকিৎসা সেবা নিচ্ছেন। ১লা এপ্রিল থেকে এই পর্যন্ত প্রায় ২০ থেকে ২২ হাজার মানুষ টেলিফোনে চিকিৎসা সেবা নিয়েছেন। খোঁজ নিয়ে জানাযায় এই সমস্ত রোগীদের চিকিৎসা সেবার জন্য আর হাসপাতালে আসতে হয়নি।দেশের বিভিন্ন জায়গায় থেকে এমনকি দেশের বাইরে সৌদি আরব, মালোশিয়া, কুয়েতসহ বিভিন্ন দেশ থেকে রোগীরা ফোনে চিকিৎসা সেবা নিয়ে থাকেন।মোস্তফা নামে এক রোগী বলেন, বিপদ সময়ে ঘরে বসে চিকিৎসা সেবা পেয়ে আমি সন্তুষ্ট এবং এই ধরনের উদ্যোগের জন্য ডাক্তারদের ধন্যবাদ জানাই। এ ব্যপারে ডা: আশিকুর রহমানের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, দেশের ক্লান্তিকালে বিপদগ্রস্থ অসুস্থ্য মানুষের পাশে থেকে যদি একটু চিকিৎসা সেবা দিয়ে তাদের সুস্থ্য করা যায় তাহলেই ডাক্তার হিসাবে আমাদের জীবনে বড় পাওয়া।

জেড,আই/ঢাকানিউজ২৪ডটকম।