বাতিল হতে পারে শনিবারের সাপ্তাহিক ছুটি

নিউজ ডেস্ক

করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতিতে এক মাসেরও বেশি সময় ধরে চলছে সরকারি ছুটি। এর ফলে থমকে আছে বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজ। আর এ ক্ষতি পুষিয়ে নিতে শনিবারের সাপ্তাহিক ছুটি বাতিল হতে পারে। 

বিষয়টি এখনও সরকারের সক্রিয় বিবেচনায় না থাকলেও তা নিয়ে চিন্তা-ভাবনা রয়েছে বলে জানা গেছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন, সাপ্তাহিক ছুটি একদিন কমানোর বিষয়টি নিয়ে চিন্তা-ভাবনা আছে, তবে পরিস্থিতি স্বাভাবিক হলে তখন হয়তো এটি প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপন করা হবে। তিনিই মূল সিদ্ধান্ত দেবেন।

মার্চ মাসের শুরুতে দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগী প্রথম ধরা পড়ে। পরিস্থিতি ক্রমেই অবনতির দিকে যেতে থাকলে প্রথম দফায় ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে সরকার। এরপর দফায় দফায় ছুটি বাড়তে থাকে। সর্বশেষ ৩০ মে পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়।

জানা যায়, এর আগেও শনিবারের ছুটি বাতিলের একটি প্রস্তাব প্রধানমন্ত্রীর কাছে গিয়েছিল। কিন্তু প্রধানমন্ত্রী সেটি অনুমোদন দেননি। 

এ বিষয়ে গণমাধ্যমকে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, এই পরিস্থিতিতেও আমরা আমাদের কাজটা করার চেষ্টা করছি। প্রয়োজনে এবং সর্বোচ্চ পর্যায় থেকে অনুমোদন দিলে এমনটা (শনিবার ছুটি বাতিল) হতে পারে। তবে বিষয়টি নিয়ে এখনও সেভাবে বিবেচনা করা হচ্ছে না।

চিফ রিপোর্টার, সাইফ শোভন, ঢাকানিউজ২৪.কম