আজকের ভাগ্যচক্র-শুক্রবার, ১৫ মে

আজকের এদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি বৃষ রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ প্রেমের দেবতা শুক্র, ন্যায়ের দেবতা শনি মহারাজ ও সেনাপতি মঙ্গলের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে তুলা রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড়ভাড় তীব্রগতির বাহন বর্জন করার আবশ্যকতা রয়েছে। মন সুর, সংগীত ও ধর্মের প্রতি ঝুঁকবে।

মেষ [২১ মার্চ-২০ এপ্রিল]

দীর্ঘদিনের আটকে থাকা বিল পাস, পাওনা টাকা আদায় ও অচল ব্যবসা সচল হয়ে উঠবে। বাণিজ্যিক সফর লাভদায়ক এমনকি ভ্রমণকালীন বন্ধুত্ব সারা জীবনের পাথেয় হবে। রাগ জেদ অংকার আবেগ বর্জনের সঙ্গে বাক্যপ্রয়োগে সতর্ক থাকুন।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

কর্মপ্রত্যাশীদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। বিদেশ গমন ও স্বদেশ প্রত্যাবর্তন দুটোই সমানতালে শুভ ফল প্রদান করবে। মামলা-মোকদ্দমা ও কোর্ট-কেসের রায় পক্ষে আসবে। মন সুর, সংগীত ও ধর্মের প্রতি আকৃষ্ট হয়ে থাকবে।

মিথুন [২১ মে-২০ জুন]

দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। আজকের রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল, ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে। দ্বি-চক্রযান বর্জনীয়।

কর্কট [২১ জুন-২০ জুলাই]

দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড়ভাড় তীব্রগতির বাহন বর্জনের আবশ্যকতা রয়েছে। সংকটকালে বন্ধুবান্ধব আত্মীয়-পরিজন কাউকেই কাছে না পাওয়ায় সত্যিকারের বন্ধু চিনতে সক্ষম হবেন। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে।

সিংহ [২১ জুলাই-২০ আগস্ট]

জীবনসাথী শ্বশুরালয় ও মাতুলালয় থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা প্রাপ্ত হবেন। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। শিক্ষার্থীদের মন ফেসবুক ইউটিউব প্রেম প্রসঙ্গ ও অনুচিত কাজবাজের প্রতি ঝুঁকবে।

কন্যা [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

শরীর স্বাস্থ্য বিশেষ ভালো না থাকায় কোনো কাজে মন বসবে না। টাকা-পয়সা হাতে আসার আগেই খরচের খাত তৈরি হয়ে যাবে। দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড়ভাড় তীব্রগতির বাহন এড়িয়ে চলা শ্রেয় হবে।

তুলা [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

রাগ জেদ অহংকার আবেগবর্জনের সঙ্গে বাক্যপ্রয়োগে সতর্ক থাকুন। পরিশ্রমী মিতব্যয়ী কৌশলী ও অধ্যাবসায়ী হলে প্রচুর উন্নতি করতে পারবেন। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হবেন।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

দাম্পত্য সুখ-শান্তি বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন। সহকর্মী ও অংশীদারদের কাছ থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা পাবেন। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহার প্রাপ্ত হবেন।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

গৃহবাড়িতে কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় ভাইবোন, আত্মীয়-পরিজনদের সঙ্গে প্রীতির বন্ধন রচিত হবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া খাল কেটে কুমির আনার সমান হবে। সন্তানদের ক্যারিয়ার অধ্যায়ন স্বাস্থ্য সংক্রান্ত দুশ্চিন্তার অবসান হবে।

মকর  [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]

ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম বৃদ্ধি পাবে। শূন্য পকেট পূর্ণতার দিকে ধাবিত হবে। মামলা-মোকদ্দমা ও কোর্ট-কেসের রায় পক্ষে আসবে। বিবাহযোগ্যদের বিবাহের কথাবার্তা পাকাপাকি হবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে।

কুম্ভ [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

কর্ম অর্থ মোক্ষ সুনাম যশ প্রতিষ্ঠার গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে। বিদেশগমন ও স্বদেশ প্রত্যাবর্তনের পথ প্রশস্ত হবে। সন্তানদের কেরিয়ার অধ্যয়ন স্বাস্থ্যবিষয়ক দুশ্চিন্তার অবসান ঘটবে। দাম্পত্য সুখ-শান্তি বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন।

মীন [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

ভাগ্যলক্ষ্মীর কৃপা বর্ষিত হবে। নিত্যনতুন স্বপ্ন পূরণের পথ প্রশস্ত হবে। বাণিজ্যিক সফর লাভদায়ক এমনকি ভ্রমণকালীন বন্ধুত্ব সারা জীবনের পাথেয় হবে। শ্রমিক-কর্মচারীদের মনে মালিকপ্রীতি দেখা দেবে। সপরিবারে কাছেপীঠে ভ্রমণ করতে পারেন।

চিফ রিপোর্টার, সাইফ শোভন, ঢাকানিউজ২৪.কম