খুলনায় ফের দোকান ও মার্কেট বন্ধ ঘোষণা

নিউজ ডেস্ক:   সামাজিক দূরত্ব না মানা ও স্বাস্থ্যবিধি অনুসরণে অবহেলার কারণে খুলনা জেলা ও উপজেলার সব ধরনের দোকানপাট, মার্কেট, শপিংমল ফের বন্ধ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (১৪ মে) দুপুরে খুলনা জেলা প্রশাসনের এক গণবিজ্ঞপ্তিতে এই ঘোষণা দেয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই আদেশ বহাল থাকবে।

জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণের পর দোকানপাট, মার্কেট, শপিংমল নির্দিষ্ট সময়ের জন্য খুলে দেওয়া হয়েছিল। কর্মচারীদের মাস্ক, হ্যান্ডগ্লাভস ব্যবহার ও স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা ছিল। কিন্তু সামাজিক দূরত্ব ও অন্যান্য বিধি যথাযথভাবে পালিত না হওয়ার আবারও সব বন্ধ ঘোষণা করা হলো।

খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বলেন, ‘খুলনায় মার্কেট খোলা রাখার বিষয়ে দিক নির্দেশনা দেওয়া হয়েছিল। একাধিক টিম মার্কেটে থেকে স্বাস্থ্যবিধি এবং সামাজিক দূরত্ব নিয়ন্ত্রণের জন্য কাজও করেছে। তাদের পর্যবেক্ষণে কোথাও সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মানার বিষয়টি নিশ্চিত হয়নি। তাই সব বন্ধ ঘোষণা করা হয়। এই নির্দেশনা অমান্যকারীর বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।’ তবে ওষুধ, কাঁচা বাজারসহ আগের মতো জরুরি সেবাগুলো চালু থাকবে।

খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি কাজী আমিনুল হক বলেন, ‘দোকানপাট খোলার বিষয়ে ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি না মানা ও সামাজিক দূরত্ব না মানার কারণে আবারও বন্ধ করা হয়েছে।’

খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, ‘স্বাস্থ্যবিধি এবং সামাজিক দূরত্ব না মানার কারণে সব বন্ধ ঘোষণা করতে বাধ্য হয়েছে প্রশাসন।’