ঢাবির ২৫ জন শিক্ষার্থীর পরিবারের পাশে দাড়ালো ঢাবিস্থ মাদারীপুর সদর উপজেলা ছাত্রকল্যান সমিতি

ওবায়দুর রহমান সোহান, ঢাবি প্রতিনিধি

মাদারীপুর জেলার ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া কালকিনি, রাজৈর এবং সদর উপজেলার ২৫ জন অস্বচ্ছল শিক্ষার্থীর পরিবারের পাশে দাড়িয়েছে ঢাবিস্থ মাদারীপুর সদর উপজেলা ছাত্রকল্যান সমিতি।

আজ শনিবার (৯ মে) মাদারীপুরে কার্যক্রম পরিচালনা করে সংগঠনটি।এই সময়ে আসন্ন ঈদুল ফিতর-কে উপলক্ষ্য করে ২৫ টি পরিবারের হাতে ১কেজি পোলাও চাল, ১কেজি চিনি, ১ কেজি ডাল, ১ প্যাকেট লাচ্চি সেমাই, ১প্যাকেট গুড়া দুধ এবং ১প্যাকেট (চার পিচ) লুডুলস ইত্যাদি দ্রব্যাদী সম্বলিত প্যাকেজ সমপরিমান নগদ এক হাজার টাকা বিকাশ যোগে পাঠানো হয়েছে। জানা যায়, ঢাবিতে পড়ুয়া সাবেক শিক্ষার্থী এবং শুভাকাঙ্ক্ষীদের এর অনুদান সংগ্রহ করা হয়েছে। মাসের বাকি সময় তাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানা যায়।

এই কার্যক্রম পরিচালনার সময়ে ঢাবিস্থ মাদারীপুর সদর উপজেলা ছাত্রকল্যান সমিতির সভাপতি এবং কবি জসিমউদ্দীন হল ছাত্র সংসদের সহ-সাধারণ সম্পাদক (এজিএস) সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক জয় মাতুব্বর, সাংগঠনিক সম্পাদক ইমাম হোসেন জিহাদ, সহ -সভাপতি মোঃ আল-আমিন, যুগ্ম সাধারণ সম্পাদক মেহেদী হাসান হিমেল, শামিম আহমেদ, ওবায়দুর রহমান সোহান, মাহাতাব উদ্দিন চৌধুরী, শাহেদুর রহমান এবং নিশাত প্রমুখ উপস্থিত ছিলেন।

এই কার্যক্রম প্রসঙ্গে ঢাবিস্থ মাদারীপুর সদর উপজেলা ছাত্রকল্যান সমিতির সভাপতি এবং কবি জসিমউদ্দীন হল ছাত্র সংসদের সহ-সাধারণ সম্পাদক (এজিএস) সাইফুল ইসলাম বলেন, আমরা সীমিত আকারে সাধ্যমত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পাশে দাড়ানোর চেষ্টা করেছি। মাসব্যাপি আমাদের এই উপহারের ধারা অব্যাহত থাকবে।

তিনি আরোও বলেন, আমরা চাই অন্তত মাদারীপুরের যারা ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করে এমন একটা পরিবারও যেন কষ্টে না থাকে।দেখা যায় অনেকেই চক্ষু লজ্জার কারনে কাউকে কিছু বলতেও পারে না। সেই অবস্থা বিবেচনা করে সম্পূর্ণ গোপনীয়তার সাথে উপহার পাঠানো হয়েছে।

মাদারীপুর সদর উপজেলা ছাত্রকল্যান সমিতির সাধারণ সম্পাদক জয় মাতুব্বর বলেন, আমরা আমাদের সাধ্যের মধ্যে এ পর্যন্ত ২৫ জন ঢাবি(মাদারীপুরস্থ) শিক্ষার্থীদের মাঝে ঈদ উপহার দিয়েছি। আগামীতে আমরা শিক্ষার্থীদের মাঝে উপহার বিতরণ অব্যাহত রাখবো।আমাদের জন্য সবাই দোয়া করবেন যেন আমরা আমাদের সাধ্য মত সাহায্য করতে পারি এবং একইসাথে সবাইকে নিজের অবস্থান থেকে মানুষের পাশে দাড়ানোর আহ্বান জানাই।