জানালা কেটে করোনা রোগী বাড়ি ছেড়ে পালিয়েছে

নিউজ ডেস্ক:    কুমিল্লায় করোনা ভাইরাসে আক্রান্ত এক রোগী জানালা কেটে বাড়ি ছেড়ে পালিয়ে গেছেন। শুক্রবার রাতে মুরাদনগর উপজেলার দারোরা ইউনিয়নের কাজিয়াতল গ্রামে লকডাউনে থাকা একটি বাড়িতে এ ঘটনা ঘটে।

বিষয়টি জানাজানি হওয়ার পর শনিবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) নির্দেশে ওই ব্যক্তির সন্ধানে মাঠে নামে পুলিশ।

মুরাদনগরের ইউএনও অভিষেক দাস জানান, গত কয়েকদিন আগে নারায়ণগঞ্জ থেকে কাজিয়াতল এলাকায় গ্রামের বাড়িতে আসেন ওই ব্যক্তি। বিষয়টি জানার পর আমরা তার নমুনা সংগ্রহ করে ঢাকায় প্রেরণ করি। আইইডিসিআর থেকে দেওয়া রিপোর্ট থেকে জানা যায় ওই ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত।

শুক্রবার (২৪ এপ্রিল) দুপুরে ওই ব্যক্তির ঘরটি আইসোলেশনের জন্য নির্বাচন করে বাড়িটি লকডাউন করে দেওয়া হয়। ঘরের বাইরের দিক থেকে তালা থাকলেও জানালা কেটে শুক্রবার রাতের যেকোনো সময় ওই ব্যক্তি পালিয়ে যান।

মুরাদনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজমুল আলম জানান, রোগীর শরীরে বাহ্যিক কোন লক্ষণ না থাকায় তাকে হাসপাতালের আইসোলেশনে না রেখে বাড়িতে আইসোলেশনে রাখা হয়েছিলো। পরে বাড়িটি লকডাউন করে দেওয়া হয়।

তিনি আরও জানান, এখন যদি পালিয়ে যাওয়া এই রোগী কারও সংস্পর্শে যান, তাহলে ওই ব্যক্তিও সংক্রমিত হওয়ার আশঙ্কা রয়েছে। তাই তাকে যারা চেনেন, পুলিশকে তাদের সহায়তা করা প্রয়োজন।

মুরাদনগর থানার ওসি একেএম মনজুর আলম জানান, পালিয়ে যাওয়া ওই ব্যক্তিকে উদ্ধারে আমাদের তৎপরতা অব্যাহত রয়েছে।