যুক্তরাষ্ট্রে করোনায় মৃতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে

নিউজ ডেস্ক:   বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে (কোভিড-১৯) যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে। বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত দেশটিতে করোনায় মারা গেছে ৩০ হাজার ৮২৬ জন।

জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান মতে, দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৬ লাখ ৩৭ হাজার ৭১৬ জন। আর এদের মধ্যে মারা গেছে ৩০ হাজার ৮২৬ জন।

এখন পর্যন্ত আক্রান্ত ও মৃতের সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। দেশটিতে অর্ধেক মৃত্যু হয়েছে নিউইয়র্কে।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বুধবার আশাবাদ ব্যক্ত করেছেন। তিনি বলেছেন, আমেরিকায় করোনাভাইরাসের সংক্রমণ আর সেভাবে হবে না। সংক্রমণের সময়টা এখন চলে গেছে।

হোয়াইট হাউজে এক প্রেস ব্রিফিংয়ে তিনি বলেছেন, লকডাউন তুলে নেওয়ার ব্যাপারে বিভিন্ন রাজ্যের গর্ভনরদের সঙ্গে কথা বলব। আশা করছি, বৃহস্পতিবারের মধ্যে এ ব্যাপারে একটি নির্দেশনা দেওয়া হবে।

যুক্তরাষ্ট্রের পরে মৃতের সংখ্যার দিক থেকে দ্বিতীয় স্থানে রয়েছে ইতালি। দেশটিতে আক্রান্ত হয়েছে ১ লাখ ৬৫ হাজার ১৫৫ জন। আর মারা গেছে ২১ হাজার ৬৪৫ জন।

বিশ্বে এখন পর্যন্ত ১৮৫টি দেশ ও অঞ্চলে করোনাভাইরাস ছড়িয়েছে। বিশ্বে প্রাণঘাতি এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ২০ লাখ ৬২ হাজার ৪৮৫ জন। আর মারা গেছে ১ লাখ ৩৬ হাজার ৯০৮ জন।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহর দেশে বিশ্বব্যাপী ভাইরাসটি ছড়িয়ে পড়ে। দেশটিতে আক্রান্ত হয়েছে ৮৩ হাজার ৩৬৭ জন। আর মারা গেছে ৩ হাজার ৩৪৬ জন।