শবে বরাতের ইবাদত ঘরে বসে করার আহ্বান মসিক মেয়র টিটুর

মো. নজরুল ইসলাম, ময়মনসিনংহ : ধর্মপ্রাণ মুসলমানদের পবিত্র শবে বরাতের ইবাদত ঘরে বসে করার আহ্বান জানিয়েছেন ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু। গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নভেল করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে এ আহ্বান জানিয়েছেন তিনি।

বিবৃতিতে নগরবাসীকে পবিত্র শবে বরাতের শুভেচ্ছা জানিয়ে ইকরামুল হক টিটু বলেন, শবে বরাত ধর্মপ্রাণ মুসলিমদের জন্য অত্যন্ত মহিমান্বিত ও পবিত্র রাত। এ রাতে মহান আল্লাহ তাআলা মানুষের জন্য রহমতের দরজা খুলে দেন। কিন্তু বর্তমান পরিস্থিতিতে মানুষ সামাজিক দূরত্ব বজায় রাখার মাধ্যমে নভেল করোনাভাইরাসের মতো মরণব্যাধি থেকে মুক্ত থাকতে পারবে।

বিবৃতিতে মেয়র টিটু আরো বলেন, শবে বরাতের রাতে প্রত্যেক মুসলমান অতীতের ভুল-ত্রুটির জন্য ক্ষমা প্রার্থনা এবং ভবিষ্যতে পরিশুদ্ধ জীবন যাপনের তাওফিক চেয়ে মহান আল্লাহ রাব্বুল আলামিনের দরবারে ফরিয়াদ করেন। আল্লাহর সন্তুষ্টির আশায় ইবাদত করেন। আসুন এ রাতে আমরা একে অন্যের জন্য দোয়া করি। আল্লাহ যেন আমাদের নভেল করোনাভাইরাস থেকে মুক্তি দেন, সেই মোনাজাত করি।

ময়মনসিংহ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা ও মেয়র এর একান্ত সচিব (ভারপ্রাপ্ত) শেখ মহাবুল হোসেন রাজীব জানান, ইতিমধ্যেই নগরীর সকল কবরস্থানের গেইট তালা লাগিয়ে দেয়ার জন্য খাদেমদের আদেশ দেয়া হয়েছে। ঘরে নামাজ, শবে বরাতের নামাজ ও অন্যান্য ইবাদত ঘরে পড়ার জন্য এবং জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না বেরোনোর জন্য আহবান জানিয়েছেন ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু।