গুরুতর অসুস্থ অবস্থায় ইলিয়াস জাভেদ

নিউজ ডেস্ক:   রাজকুমার খ্যাত চিত্রনায়ক ইলিয়াস জাভেদ গুরুতর অসুস্থ। বর্তমানে রাজধানীর উত্তরার একটি হাসপাতালে রয়েছেন তিনি। জানা যায়, ইলিয়াস জাভেদের প্রস্রাবের নালিতে সমস্যা হয়েছে। গতকাল রাজধানীর উত্তরার একটি হাসপাতালে তার অস্ত্রোপচার করা হয়। তাকে দেখতে সেখানে শিল্পী সমিতির পক্ষ থেকে সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খান তাকে দেখতে হাসপাতালে যান।

জাভেদ একজন নৃত্য পরিচালক হিসেবে যেমন সফল তেমনি একজন নায়ক হিসেবেও। ১৯৭০ থেকে ১৯৮৯ সাল পর্যন্ত নায়কদের মধ্যে তুমুল জনপ্রিয় ছিলেন জাভেদ।

এদেশের নায়কদের কাতারে তার নাম যেমন সম্মান আর শ্রদ্ধার সঙ্গে উচ্চারিত হয় তেমনি দেশীয় চলচ্চিত্রের নৃত্য নির্দেশনার ক্ষেত্রেও তার অবদান ব্যাপক। আর এ কারণেই তিনি বাংলাদেশের অন্য নায়কের চেয়ে অনেক আলাদা। জাভেদ এ পর্যন্ত প্রায় দুই শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন। তার অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্রগুলোর মধ্যে আছে মালকা বানু, অনেকদিন আগে, শাহাজাদা, রাজকুমারী চন্দ্রবান, সুলতানা ডাকু, আজও ভুলিনি, কাজল রেখা, সাহেব বিবি গোলাম, নিশান, বিজয়িনী সোনাভান, রাজিয়া সুলতানা, সতী কমলা, বাহারাম বাদশা, আলাদীন আলী বাবা সিন্দাবাদ, রূপের রানি চোরের রাজা, তাজ ও তলোয়ার, নরমগরম, তিন বাহাদুর, জালিম, চন্দন দ্বীপের রাজকন্যা ইত্যাদি।