টাকা ছিটিয়ে মানুষের সঙ্গে কর্মকর্তার তামাশা !

নিউজ ডেস্ক:    করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় সাধারণ ছুটির কারণে কর্মহীন হয়ে পড়েছেন নিম্ন আয়ের বহু মানুষ। বন্ধ হয়ে গেছে তাদের আয়ের পথ।

এই পরিস্থিতিতে নগদ টাকা বিতরণের নামে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মোহাম্মদ ইমদাদুলের নিম্ন আয়ের মানুষের মধ্যে টাকা ছিটানোকে অনেকেই ‘তামাশা’ বলে মন্তব্য করেছেন।

জানা গেছে, সম্প্রতি সিটি করপোরেশনের পক্ষ থেকে রাজধানীর সায়েন্সল্যাব ও নিউমার্কেট এলাকার সড়কে দরিদ্র মানুষের মাঝে নগদ টাকা বিতরণ করেন শাহ মোহাম্মদ ইমদাদুল।

বিতরণের সময় মানুষের ভিড়ে হিমশিম খেয়ে একপর্যায়ে ১০০ টাকার অনেকগুলো নোট ছিটিয়ে দেন তিনি। তখন নোটগুলো কুড়িয়ে নিতে মানুষ হুমড়ি খেয়ে পড়ে। একে অপরকে ধাক্কা দিয়ে নোট ধরতে পরস্পরের সঙ্গে যুদ্ধে লিপ্ত হন এই মানুষগুলো।

এই ধরনের বেশ কিছু ছবি ফেসবুকে ছড়িয়ে পড়ে। ছবিগুলোতে দেখা যাচ্ছে, একটি কালো রঙের গাড়ির ভেতর থেকে কেউ একজন টাকা বিলাচ্ছেন। খেটে খাওয়া ও দরিদ্র অনেক মানুষ সেই গাড়ির জানালা দিয়ে টাকা নেওয়ার জন্য হুমড়ি খেয়ে পড়েছেন।

আরেকটি ছবিতে দেখা যায়, মাটিতে অনেক টাকা ফেলা হয়েছে। হতদরিদ্র সেসব মানুষ ঐ টাকাগুলো কুড়িয়ে নিচ্ছেন। ফেসবুকে এই ছবিগুলো শেয়ার করে অনেকে লিখেছেন, ‘ত্রাণ বিতরণের নামে এমন আচরণ নাগরিকদের সঙ্গে তামাশা। এ আচরণ কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।