রাজধানীর সড়কগুলোতে ঘন-ঘন চেকপোস্ট

নিউজ ডেস্ক:   করোনা মোকাবিলায় ২৬ মার্চ থেকে ১১ এপ্রিল পর্যন্ত দেশে চলছে সাধারণ ছুটি। এই সময় জরুরি প্রয়োজন ছাড়া কেউ বাসা-বাড়ি থেকে রাস্তায় নামলেই পুলিশি জেরার মুখোমুখি হতে হচ্ছে।

বৃহস্পতিবার রাজধানীর বিভিন্ন এলাকার অলিগলিতে এমন চিত্র দেখা গেছে। তেজগাঁও (শিল্পাঞ্চল) এলাকা, সায়েদাবাদ, যাত্রাবাড়ী, মালিবাগ, মতিঝিল, বাংলামোটর এলাকার প্রধান সড়কগুলোয় ঘন-ঘন চেকপোস্ট বসিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। মোটরসাইকেল, প্রাইভেটকার কিংবা মাইক্রোবাস নিয়ে রাস্তায় নামলেই পুলিশকে কারণ বলতে হচ্ছে।

এ ব্যাপারে মালিবাগ মোড়ে দায়িত্বরত পুলিশের এসআই আব্দুল হামিদ বলেন, মানুষকে বারবার বলার পরও তারা ঘর থেকে বের হচ্ছেন। এই কারণে আমরা তৎপরতা বাড়িয়েছি।

খিলগাঁও থানা ওসি মশিউর রহমান জানান, করোনা যেন মহামারি রূপ না নিতে পারে, সেই লক্ষ্যেই মানুষকে বিনা প্রয়োজনে রাস্তায় নামতে নিষেধ করা হয়েছে। কিন্তু মানুষ নিয়ম মানতে চায় না। তাই এখন আমাদের জেল-জরিমানার দিকে যেতে।

অপর দিকে ডিএমপি কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম জানিয়েছেন, বিদেশ থেকে ঢাকায় ফিরে আসা লোকজনকে হোম কোয়ারেন্টাইন বাধ্য করতে পুলিশকে নির্দেশ দিয়েছি। কঠোর হতেও। দোকানপাট বন্ধ রাখার নির্দেশ দেওয়া হলেও তাতে লাভ হচ্ছে না। কেননা এই সময়ও বিভিন্ন অলিগলিতে আড্ডা বসছে। কোনো যৌক্তিক কারণ দেখাতে না পারলে বাসায় থাকতে হবে বলেও তিনি জানান।