মা-বাবার কবরের পাশে শামসুর রহমান শরীফ

নিউজ ডেস্ক:    পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক ভূমিমন্ত্রী, ভাষা সৈনিক ও বীর মুক্তিযোদ্ধা শামসুর রহমান শরীফ ডিলু এমপি ঈশ্বরদীর লক্ষীকুন্ডায় নিজ গ্রামে তাঁর মা-বাবার কবরের পাশে শায়িত হলেন।

এরআগে বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে বর্ষীয়ান রাজনীতিবিদ এবং পর পর পাঁচবারের নির্বাচিত জাতীয় সংসদ সদস্য শামসুর রহমান শরীফের লাশবাহী এ্যাম্বুলেন্স পৌর শহরের আলীবর্দী সড়কের নিজ বাসভবনে এসে পৌঁছে। লাশবাহী এম্বুলেন্সটি দেখার পরই অনেকে কান্নায় ভেঙ্গে পড়েন। এদিকে লাশ বাড়িতে আনার পর বিপুল সংখ্যক নেতাকর্মীদের ভিড় সামাল দিতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা হিমশিম খেয়ে যায়। সকালে তাঁর মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার পর করোনা ভাইরাসের প্রকোপ উপেক্ষা করে বিপুল সংখ্যক আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী এবং সাধারণ মানুষ তাঁর বাড়িতে ভীড় জমায়। এসময় নেতাকর্মীসহ সকলের মাঝে শোকাবহ পরিবেশ বিরাজ করছিল।

পূর্ব ঘোষণা অনুযায়ী, রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার শেষে আসরের নামাজের পর শহরের বাসভবনের সামনে প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এসময় পুলিশ বাহিনীর সাথে গার্ড অনারের নেতৃত্ব দেন মুক্তিযোদ্ধা কমান্ডের পক্ষে জেলা প্রশাসক কবীর মাহমুদ এবং জেলা পুলিশ সুপার রফিকুল ইসলাম। পাবনা সদর আসনের এমপি গোলাম পারুক প্রিন্স, সংরক্ষিত মহিলা আসনের এমপি নাদিরা ইয়াসমিন জলি, জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল, উপজেলা পরিষদের চেয়ারম্যান নূরুজ্জামান বিশ্বাস, পৌর মেয়র আবুল কালাম আজাদ মিন্টু , উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নায়েব আলী বিশ্বাস, সাধারণ সম্পাদক মকলেছুর রহমান মিন্টু, ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খানসহ অংগ সংগঠনের নেতারা, মুক্তিযোদ্ধা সংসদের নেতারা, ঈশ্বরদী প্রেসক্লাবের সাংবাদিক, শিল্প ও বণিক সমিতির নেতাসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানের সহ্রসাধিক মানুষ এসময় উপস্থিত ছিলেন। স্বল্প পরিসরের কথা বলা হলেও প্রাণপ্রিয় এই নেতাকে শেষবারের মতো শ্রদ্ধা জানাতে অনেক প্রচেষ্টা স্বত্বেও জনতার ভীড় সামলানো যায়নি।

প্রথম জানাজা শেষে তার মরদেহ তার পৈতৃক নিবাস লক্ষীকুন্ডা ইউনিয়নে নেয়া হয়। কৈকুন্ডা কেন্দ্রীয় ঈদগাহে তাঁর দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এই জানাজা শেষে মা-বাবার কবরের পাশে পারিবারিক কবরস্থানে তাঁকে সমাহিত করা হয়।

প্রসঙ্গত: পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক ভূমিমন্ত্রী, ভাষা সৈনিক ও বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শামসুর রহমান শরীফ ডিলু এমপি আজ বৃহস্পতিবার (২ এপ্রিল) ভোর সাড়ে পাঁচটায় ঢাকা ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন ( ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর।