রাজশাহীর দুর্গাপুরে ছিন্নমুল মানুষের মাঝে খাদ্য সামগ্রী দিলেনঃ তাপস

মোঃ আলামিন ইসলাম, রাজশাহী (দুর্গাপুর) প্রতিনিধি: বাংলাদেশসহ সারাবিশ্ব যখন করোনা ভাইরাসের ভয়াল থাবায় জনজীবন বিচ্ছিন্ন ও বিপন্ন।ঠিক তখনই বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশেষজ্ঞ ও চিকিৎসকদের মতে পরিবহণ ও যাতাযাত ব্যবস্থা লকডাউন করে, দেশে সাধারণ ছুটি ঘোষণা করেন করোনার ভয়াল থাবা থেকে দেশকে বাঁচানোর জন্য। এই সময়ে সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে মানুষকে বাড়ীর বাহির হতে নিষেধ করেন, ফলে খাদ্য সংকটে পড়েন সমাজের ছিন্নমূল শ্রেণী পেশার মানুষ । সরকার প্রধান সমাজের বৃত্তবানদের ছিন্নমূল এই গরীব, দুঃখী,অসহায় মানুষের পাশে দাঁড়াতে আহবান করেন।

ছিন্নমূল এসব মানুষের কথা চিন্তা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে সাড়া দেন প্রয়াত নেতা রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, সাধারণ সম্পাদক, সভাপতি, দুর্গাপুর উপজেলার চেয়ারম্যান, রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুরের) সাবেক এম.পি এবং (রাকাবের) সাবেক সভাপতি জননেতা এ্যাডভোকেট তাজুল ইসলাম মোহাম্মাদ ফারুকের সুযোগ্য উত্তরসূরী মোঃ বদরুল ইসলাম তাপস। 

বুধবার (১লা এপ্রিল), সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকার ছিন্নমুল মানুষের বাড়িতে বাড়িতে খাদ্য সামগ্রী পৌঁছে দেন তিনি। এ ছাড়াও তিনি নিজ ইউনিয়ন ঝালুকায় ছিন্নমুল মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করেন। পর্যায়ক্রমে পুঠিয়া দুর্গাপুরের অন্যান্য এলাকায় ও ত্রাণ বিতরণের ব্যবস্থা করা হবে বলে তিনি জানান। 

এ সময় বদরুল ইসলাম তাপস ছিন্নমুল মানুষদের সবসময় পরিষ্কার পরিচ্ছন্ন থাকার জন্য আহ্বান করেন,অপ্রয়োজনীয়ভাবে ঘরের বাইরে যেতে নিষেধ করেন ও সর্বপরি আল্লাহ তায়ালার কাছে করোনা থেকে মুক্তির জন্য প্রার্থনা করেন।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ কবিরুল ইসলাম আনিস ,আওয়ামীলী নেতা আশরাফুল ইসলাম খসরু, মোঃ নওশাদ আলী, জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ন-সাধারণ সম্পাদক মোঃ মাইনুল ইসলাম, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ তানভীর হেলাল, সাধারণ সম্পাদক মোঃ ওয়াসিম আকরামসহ প্রমূখ নেত্রীবর্গ।

জেড,আই/ঢাকানিউজ২৪ডটকম।