২০ হাজার অসহায় পরিবারের পাশে দাড়াতে চাই: গণফোরাম

নিজস্ব প্রতিবেদক :  করোনা ভাইরাসের প্রভাবে দেশজুড়ে অনানুষ্ঠানিক লকডাউনের কারণে অনেকেই মানবেতর জীবনযাপন করছেন। ঢাকাসহ সারাদেশে নিম্নবিত্ত ও দুঃস্থ পরিবারকে সহায়তার উদ্যোগ নিয়েছে গণফোরাম।

৩১ মার্চ মঙ্গলবার মতিঝিলের গণফোরাম কার্যালয়ে এ বিষয়ে জরুরি সভা অনুষ্ঠিত হয়।

করোনা প্রতিরোধে সচেতনতা, অসহায় ও দুঃস্থদের সহায়তা টিমের আহবায়ক অ্যাডভোকেট জগলুল হায়দার আফ্রিক জরুরি সভায় সভাপতিত্বে করেন। সভায়অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কমিটির সদস্য সচিব লতিফুল বারী হামিমসহ খান সিদ্দীকুর রহমান, অ্যাডভোকেট মো. হেলাল উদ্দীন, নাসির হোসেন, রওশন ইয়াজদানী, মুহাম্মদ উল্লাহ মধু, সানজিদ রহমান শুভ, আসরান হোসেন খান রুমী প্রমুখ।

সভার সভাপতি অ্যাডভোকেট জগলুল হায়দার আফ্রিক বলেন লকডাউনের কারণে সকল অফিস আদালত, ব্যাবসা প্রতষ্ঠিান বন্ধ, কর্মজীবি মানুষের উপার্জনের পথ বন্ধ । নিত্য প্রয়োজনীয় জিনিষের অভাব, অনেক দ্রব্যের মূল্য মানুষের লাগামের বাইরে । আমাদের পক্ষ থেকে ত্রাণ ত্যপরতার উদ্যোগ নেওয়া হয়েছে ।

তিনি দলের সকল পর্যায়ের নেতা কর্মী, শুভানুধ্যায়ী ও সমাজের বিত্ববানদের এ ত্যপরতার সাথে শরিক হওয়ার জন্য আহবান জানান  ।

সদস্য সচিব লতিফুল বারী হামিম  বলেন, করোনা আতঙ্ক নয়, সতর্ক ও সচেতন থাকুক এ লক্ষ্যে আমরা নিরাপদ থাকবো, দেশবাসীকে নিরাপদ রাখবো। এ স্লোগান নিয়ে বুধবার (১ এপ্রিল) থেকে দুঃস্থদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করবো। পর্যায়ক্রমে ২০ হাজার পরিবারের মধ্যে ত্রাণ সহায়তা বিতরণ করা হবে।